Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ জম্মু-কাশ্মিরে সেনাবাহিনীর গাড়িতে হামলা, নিহত ৪ ■ গণমাধ্যমকে হুমকি দিলে ব্যবস্থা নেবে সরকার ■ হঠাৎ লাইভে এসে যা বললেন নানক ■ সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না ■ ৬ মাস পরে ঢাকায় ফিটনেসবিহীন মোটরযান নিষিদ্ধ ■ ‘সরকারি চাকরি পাবেন না নিষিদ্ধ সংগঠনের কর্মীরা’ ■ নয়াদিল্লির লোধি গার্ডেন আছেন শেখ হাসিনা
সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না
Published : Thursday, 24 October, 2024 at 9:50 PM

সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না

সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না

চলতি বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু-বিষয়ক উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান। 

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাতে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমির মিলনায়তনে এক বিফ্রিংয়ে তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম ও প্রেস সচিব শফিকুল আলম।

সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, এ বছর কেউ সরকারি অর্থে হজে যাবেন না। হজ ব্যবস্থাপনার জন্য যাদের যেতে হয় কেবল তারা যাবেন। হজের ব্যয় কমানোর চেষ্টা করা হচ্ছে। যতটা সম্ভব চেষ্টা করা হচ্ছে। হজের প্যাকেজ এই মাসের শেষেই ঘোষিত হবে। তখন আপনারা দেখতে পারবেন আমরা কতটা কমিয়েছি।

তিনি আরও বলেন, হজ নিয়ে আমাদের ব্যবস্থাপনা সৌদির ব্যবস্থাপনা সবকিছু মিলিয়ে করতে হয়। সেহেতু ৩০ তারিখ পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে।

রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে তিনি বলেন, রাষ্ট্রপতি কী বলেছেন সেটাও আমাদের নজরে আনা হয়েছে। রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে একটা আন্দোলন হচ্ছে, পদ থেকে যে দাবি উঠেছে সেটাও বিবেচিত হচ্ছে। একই সঙ্গে রাষ্ট্রপতির পদত্যাগে যে সাংবিধানিক সংকট সেটাও আমাদের মধ্যে আলোচনা হয়েছে। কিছু রাজনৈতিক দলের সঙ্গেও এ বিষয়ে আলোচনা হয়েছে। তাদের দু-একজন জ্যেষ্ঠ নেতা বলছেন, সাংবিধানিক সংকট হবে না।

তিনি আরও বলেন, এখন একটা দাবি হচ্ছে যে রাষ্ট্রপতিকে পদত্যাগ করতে হবে। বিষয়টা নিয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। রাজনৈতিক দলগুলোর সঙ্গেও আলোচনা চলছে। ঐকমত্যের ভিত্তিতে একটা সিদ্ধান্তে আমরা পৌঁছাতে পারব বলে মনে করছি। দাবিটি যেহেতু গণ দাবি সেই ক্ষেত্রে রাজনৈতিক দলগুলোকে তাদের সিদ্ধান্ত স্পষ্ট করতে হবে।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না
নিজস্ব প্রতিবেদক
Thursday, 24 October, 2024
ডিবির হারুনের আত্মীয়দের দুদকে তলব
নিজস্ব প্রতিবেদক
Thursday, 24 October, 2024
‘আহত অবস্থায় দিনের পর দিন জেল খেটেছিলাম’
নিজস্ব প্রতিবেদক
Thursday, 24 October, 2024
লেবানন থেকে ফিরলেন আরও ৯৬ বাংলাদেশি
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 23 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up