Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ জম্মু-কাশ্মিরে সেনাবাহিনীর গাড়িতে হামলা, নিহত ৪ ■ গণমাধ্যমকে হুমকি দিলে ব্যবস্থা নেবে সরকার ■ হঠাৎ লাইভে এসে যা বললেন নানক ■ সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না ■ ৬ মাস পরে ঢাকায় ফিটনেসবিহীন মোটরযান নিষিদ্ধ ■ ‘সরকারি চাকরি পাবেন না নিষিদ্ধ সংগঠনের কর্মীরা’ ■ নয়াদিল্লির লোধি গার্ডেন আছেন শেখ হাসিনা
ভারতের মিডিয়ায় প্রকাশিত হলো শেখ হাসিনা অবস্থান
Published : Thursday, 24 October, 2024 at 7:45 PM, Update: 24.10.2024 7:55:30 PM

 দ্য প্রিন্টের প্রতিবেদন

দ্য প্রিন্টের প্রতিবেদন

গত ৫ আগস্ট ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। এরপর থেকে তাকে এক মুহূর্তের জন্যও প্রকাশ্যে দেখা যায়নি। বিভিন্ন সময় গুঞ্জন উঠে তিনি ভারত ছেড়ে অন্য দেশে পাড়ি দিচ্ছেন। তবে, শেখ হাসিনা যে ভারতেই আছেন সেটি নিশ্চিত করলেও তার অবস্থান সম্পর্কে নির্দিষ্ট কোনো তথ্য দেয়নি মোদি সরকার। অবশেষে ভারতীয় গণমাধ্যম ‘দ্য প্রিন্ট’ শেখ হাসিনার অবস্থান নিশ্চিত করে সংবাদ প্রকাশ করেছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ভারতীয় সংবাদমাধ্যম দ্য প্রিন্টের এক প্রতিবেদনে জানায়, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত দুই মাস ধরে নয়াদিল্লির লুটিয়েনস বাংলো জোনের একটি সেইফ হাউসে বসবাস করছেন।

সংবাদমাধ্যমটি আরও জানায়, লুটিয়েন্স বাংলো এলাকাটিতে ভারতের মন্ত্রী, সিনিয়র এমপি ও শীর্ষ কর্মকর্তাদের জন্য বরাদ্দকৃত বাড়ির মতো একটিতে শেখ হাসিনাকে থাকতে দেওয়া হয়েছে। তিনি প্রোটোকল-সহ মাঝে মাঝে দিল্লির লোধি গার্ডেনে হাঁটাহাঁটি করেন। তার জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

পলাতক হাসিনার গোপনীয়তা ও নিরাপত্তার রক্ষার স্বার্থে “দ্য প্রিন্ট” বাড়িটির প্রকৃত ঠিকানা বা রাস্তার বিবরণ প্রকাশ করেনি।

এদিকে, জুলাই-আগস্টে গণহত্যার দায়ে শেখ হাসিনাসহ ৪৫ জনের বিরুদ্ধে গত সপ্তাহে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। ১৮ নভেম্বরের মধ্যে শেখ হাসিনাকে গ্রেপ্তার করে হাজিরের নির্দেশও দিয়েছেন ট্রাইব্যুনাল।

উল্লেখ্য, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট একটি বিমানে করে ভারতের উত্তর প্রদেশের গাজিয়াবাদের হিন্দন বিমান ঘাঁটিতে পৌঁছান শেখ হাসিনা ও তার কয়েকজন ঘনিষ্ঠ। বিমান ঘাঁটিতে পৌঁছানোর পরপরই ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল ও দেশটির উচ্চপদস্থ সামরিক কর্মকর্তারা তার সঙ্গে সাক্ষাৎ করেন। এর দুদিন পর তাকে হিন্দন বিমান ঘাঁটি থেকে সরিয়ে নেয়া হয়।

দেশসংবাদ/এমএইচ/এমএটি


আপনার মতামত দিন
গণমাধ্যমকে হুমকি দিলে ব্যবস্থা নেবে সরকার
নিজস্ব প্রতিবেদক
Thursday, 24 October, 2024
আবারও বাজারে আসবে ‘আমার দেশ’ পত্রিকা
নিজস্ব প্রতিবেদক
Friday, 18 October, 2024
অন্তর্বর্তী সরকারকে হুমকি আ.লীগের
দেশসংবাদ ডেস্ক
Tuesday, 15 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up