Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ৬ মাস পরে ঢাকায় ফিটনেসবিহীন মোটরযান নিষিদ্ধ ■ ‘সরকারি চাকরি পাবেন না নিষিদ্ধ সংগঠনের কর্মীরা’ ■ নয়াদিল্লির লোধি গার্ডেন আছেন শেখ হাসিনা ■ ৯ মাস পর কারামুক্ত ইমরানের স্ত্রী বুশরা বিবি ■ ডিবির হারুনের আত্মীয়দের দুদকে তলব ■ ট্রুডোর পদত্যাগ চান তারই দলের এমপিরা ■ সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার
রাষ্ট্রপতির বিষয়ে যে সিদ্ধান্ত হলো উপদেষ্টা পরিষদে
Published : Thursday, 24 October, 2024 at 5:44 PM

উপদেষ্টা পরিষদের বৈঠক

উপদেষ্টা পরিষদের বৈঠক

রাষ্ট্রপতি পদে মো. সাহাবুদ্দিনের থাকা বা না–থাকার বিষয় নিয়ে উপদেষ্টা পরিষদে আলোচনা হয়েছে। এ বিষয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবে অন্তর্বর্তী সরকার।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ে প্রধান উপদেষ্টার কার্যালয়ে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সভাপতিত্বে অনুষ্ঠিত উপদেষ্টা পরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বন, পরিবেশ ও জলবায়ুবিষয়ক উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, প্রেসিডেন্টের পদত্যাগের প্রশ্নে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সমঝোতার ভিত্তিতেই সিদ্ধান্ত নেবে সরকার।

সম্প্রতি দৈনিক মানবজমিন পত্রিকার সাপ্তাহিক রাজনৈতিক ম্যাগাজিন 'জনতার চোখ'—এ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীকে দেওয়া ওই সাক্ষাৎকারে রাষ্ট্রপতি বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার কোনো দালিলিক প্রমাণ তার কাছে নেই।

এরপরে গত সোমবার আইন উপদেষ্টা বলেন, 'রাষ্ট্রপতি যে বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগপত্র পাননি। এটা হচ্ছে মিথ্যাচার এবং উনার শপথ লঙ্ঘনের শামিল। কারণ, উনি নিজেই ৫ আগস্ট রাত ১১টা ২০ মিনিটে পেছনে তিন বাহিনীর প্রধানকে নিয়ে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী উনার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং উনি তা গ্রহণ করেছেন।'

এরপর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকেও রাষ্ট্রপতির পদত্যাগের দাবি জোরেশোরে উঠতে শুরু করে। পদত্যাগের দাবিতে, ছাত্রজনতার বঙ্গভবন ঘেরাওয়ের মতো ঘটনাও ঘটে। 

এরমধ্যে গতকাল বুধবার বিএনপির শীর্ষপর্যায়ের তিন নেতা অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সঙ্গে দেখা করে তাঁদের অবস্থান জানিয়েছেন। বিএনপি এ মুহূর্তে রাষ্ট্রপতির পদত্যাগ চায় না। দলটি মনে করে, রাষ্ট্রপতি পদে শূন্যতা হলে সাংবিধানিক ও রাজনৈতিক সংকট তৈরি হবে।

তাই বিষয়টি নিয়ে আরও আলোচনার প্রয়োজন আছে বলে মনে করছে সরকার। 

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
ডিবির হারুনের আত্মীয়দের দুদকে তলব
নিজস্ব প্রতিবেদক
Thursday, 24 October, 2024
‘আহত অবস্থায় দিনের পর দিন জেল খেটেছিলাম’
নিজস্ব প্রতিবেদক
Thursday, 24 October, 2024
লেবানন থেকে ফিরলেন আরও ৯৬ বাংলাদেশি
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 23 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up