Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ডিবির হারুনের আত্মীয়দের দুদকে তলব ■ ট্রুডোর পদত্যাগ চান তারই দলের এমপিরা ■ সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার ■ ৩২ প্রত্যাখ্যান, আবারও আন্দোলনে যাবেন ৩৫ প্রত্যাশীরা ■ পটুয়াখালী উপকূলে বৃষ্টি-দমকা হাওয়া, উত্তাল সাগর ■ রাষ্ট্রপতির বিষয়ে যে সিদ্ধান্ত হলো উপদেষ্টা পরিষদে ■ ‘দানা’র প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা
সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩২ করা হলো
Published : Thursday, 24 October, 2024 at 4:36 PM, Update: 24.10.2024 5:31:32 PM

সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩২ করা হলো

সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩২ করা হলো

সরকারি চাকরিতে আবেদনের সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর অনুমোদন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদের সভায় এ অনুমোদন দেয়া হয়।

সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা বাড়ানোর বিষয়ে গত ১৪ অক্টোবর সুপারিশ করে সরকারের কাছে প্রতিবেদন জমা দেয় এ সংক্রান্ত গঠিত কমিটি।

কমিটির প্রধান আব্দুল মুয়ীদ চৌধুরী সে সময় সাংবাদিকদের জানিয়েছিলেন, চাকরিতে পুরুষদের ক্ষেত্রে ৩৫ এবং নারীদের ক্ষেত্রে ৩৭ করার সুপারিশ করা হয়েছে।

উপদেষ্টা পরিষদের বৈঠকের বিষয়ে মন্ত্রিপরিষদ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ সরকারি কর্তৃপক্ষ, পাবলিক নন-ফাইন্যানসিয়াল করপোরেশনসহ স্ব-শাসিত সংস্থাসমূহে সরাসরি নিয়োগের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা নির্ধারণ অধ্যাদেশ, ২০২৪’-এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে।

বাংলাদেশ সিভিল সার্ভিসের সকল ক্যাডারের চাকুরিতে প্রবেশের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বৎসর নির্ধারিত হবে। বাংলাদেশ সিভিল সার্ভিসের আওতা বহির্ভূত সকল সরকারি চাকুরিতে প্রবেশের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বৎসর নির্ধারিত হবে। স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত সংস্থার ক্ষেত্রে স্ব স্ব নিয়োগ বিধিমালা প্রয়োজনীয় অভিযোজন সাপেক্ষে প্রযোজ্য হবে। প্রতিরক্ষা কর্মবিভাগসমূহ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ক্ষেত্রে স্ব স্ব নিয়োগ বিধিমালা বহাল থাকবে।

এছাড়া, এ অধ্যাদেশের আলোকে ‘সরকারি চাকরি আইন, ২০১৮’-এর ধারা ৫৯-এ প্রদত্ত ক্ষমতাবলে জনপ্রশাসন মন্ত্রণালয় ‘বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা, ২০১৪’ পুনর্গঠনপূর্বক বাংলাদেশ সিভিল সার্ভিস পরীক্ষায় একজন প্রার্থী সর্বোচ্চ তিন বার অবতীর্ণ হতে পারবে- এরূপ বিধি সংযোজন করবে।

দেশসংবাদ/এমএইচ/এমএটি


আপনার মতামত দিন
৩ বারের বেশি বিসিএসে অংশ নেয়া যাবে না
নিজস্ব প্রতিবেদক
Thursday, 24 October, 2024
সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩২ করা হলো
নিজস্ব প্রতিবেদক
Thursday, 24 October, 2024
৪৩ তম বিসিএসের গেজেট প্রকাশ
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 15 October, 2024
১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ
নিজস্ব প্রতিবেদক
Monday, 14 October, 2024
যে কারণে পুরুষের ৩৫, নারীর ৩৭ করার সুপারিশ
নিজস্ব প্রতিবেদক
Monday, 14 October, 2024
পিএসসির চেয়ারম্যান হলেন মোবাশ্বের মোনেম
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 9 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up