Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ঘূর্ণিঝড় ‘দানা’ নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস ■ সাবেক সিনিয়র সচিব মোস্তাফা কামাল গ্রেপ্তার ■ সিন্ডিকেট ভাঙতে হবে, কৃষিবাজার ■ ‘টারজান’ খ্যাত অভিনেতা রন এলি মারা গেছেন ■ ছাত্রলীগ সহ-সভাপতি ইয়াজ আল রিয়াদ গ্রেপ্তার ■ ফের বাড়ল তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে রিভিউ শুনানির তারিখ ■ মডেল মসজিদ নির্মাণের অনিয়ম নিয়ে তদন্ত কমিটি গঠন
মডেল মসজিদ নির্মাণের অনিয়ম নিয়ে তদন্ত কমিটি গঠন
Published : Thursday, 24 October, 2024 at 10:48 AM

হাসিনার মডেল মসজিদ

হাসিনার মডেল মসজিদ

হাসিনা সরকারের আমলে নির্মিত মডেল মসজিদে নির্মাণে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অবিযোগ তদন্তে নামছে সরকার। মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ ও ব্যবস্থাপনা নিয়ে অভিযোগ তদন্তে একটি কমিটি গঠন করেছে সরকার। ছয় সদস্যের এ তদন্ত কমিটির আহ্বায়ক ধর্ম মন্ত্রণালয়ের উন্নয়ন অনুবিভাগের অতিরিক্ত সচিব। 

বুধবার ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে এ তদন্ত কমিটি গঠন করে অফিস আদেশ জারি করা হয়েছে। কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন, সংশ্লিষ্ট জেলার গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী, জেলা প্রশাসক বা তার প্রতিনিধি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ও ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক।

তবে বিভাগীয় শহরের ক্ষেত্রে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক কমিটির সদস্য হবেন। ইসলামিক ফাউন্ডেশনের পরিচালককে (পরিকল্পনা) কমিটির সদস্য সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে। প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় নির্মিত এবং নির্মানাধীন মডেল মসজিদের নির্মাণ বা ব্যবস্থাপনা সংক্রান্ত অভিযোগ সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য এ কমিটিকে নির্দেশ দেয়া হয়েছে। এ কমিটি লিখিত, মৌখিক, পত্রিকার কাটিং, সামাজিক যোগাযোগমাধ্যম, ইলেকট্রনিক মাধ্যম কিংবা অন্য কোনোভাবে প্রাপ্ত মডেল মসজিদ নির্মাণ অথবা ব্যবস্থাপনা সংক্রান্ত অনিয়ম তদন্ত করে প্রতিবেদন দাখিল করবে।

কমিটিকে অভিযোগ প্রাপ্তির ১৫ কর্মদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে। তবে বিশেষ প্রয়োজনে কমিটির সময় বাড়ানোর অনুমোদন নিতে হবে। কমিটি প্রয়োজনে সদস্য অন্তর্ভুক্ত করতে পারবে বলে অফিস আদেশে জানানো হয়েছে।

দেশসংবাদ/এমএইচ/এমএটি


আপনার মতামত দিন
নামাজের সময়সূচি: ২৪ অক্টোবর ২০২৪
ইসলাম ডেস্ক
Thursday, 24 October, 2024
যে আমল জান্নাতের মূল্যবান সম্পদ
ইসলাম ডেস্ক
Sunday, 20 October, 2024
নামাজের সময়সূচি: ২০ অক্টোবর ২০২৪
ইসলাম ডেস্ক
Sunday, 20 October, 2024
আজকের নামাজের সময়সূচি
ইসলামিক ডেস্ক
Saturday, 19 October, 2024
আজকের নামাজের সময়সূচি
দেশসংবাদ ডেস্ক
Friday, 18 October, 2024
বায়তুল মোকাররমের নতুন খতিব মালেক
নিজস্ব প্রতিবেদক
Friday, 18 October, 2024
আজকের নামাজের সময়সূচি
ইসলামিক ডেস্ক
Thursday, 17 October, 2024
আজ ফাতেহা-ই-ইয়াজদাহম
ইসলাম ডেস্ক
Tuesday, 15 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up