Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ৪৬তম বিসিএস পরীক্ষা বাতিল চেয়ে হাইকোর্টে রিট ■ ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা ■ তিন মাসে রাজস্ব ঘাটতি ২৫ হাজার কোটি টাকা ■ লেবানন থেকে ফিরলেন আরও ৯৬ বাংলাদেশি ■ মৃত্যু বাড়ছে ডেঙ্গুতে, একদিনে গেলো আরও ৭ প্রাণ ■ সাবেক নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আটক ■ এই মুহূর্তে রাষ্ট্রপতির অপসারণ চায় না বিএনপি
এই মুহূর্তে রাষ্ট্রপতির অপসারণ চায় না বিএনপি
Published : Wednesday, 23 October, 2024 at 8:36 PM

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ

রাষ্ট্রপতির পদে হঠাৎ করে শূন্যতা সৃষ্টি হলে গণতন্ত্রে উত্তরণের পথ বিলম্বিত হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, এতে জাতীয় সংসদ নির্বাচন বিলম্বিত হবে। তাই এই মুহূর্তে রাষ্ট্রপতির অপসারণ চায় না বিএনপি।

বুধবার (২৩ অক্টোবর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ।

সালাহউদ্দিন বলেন, রাষ্ট্রপতি পদে শূন্যতা রাষ্ট্রীয় ও সাংবিধানিক সঙ্কট সৃষ্টি করবে, যা দেশে গণতন্ত্র উত্তরণের পথ বাধাগ্রস্ত করবে। সুতরাং ফ্যাসিবাদের দোসররা যেন কোনো ষড়যন্ত্র করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে সালাহ উদ্দিন আহমদসহ বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী বৈঠক করেন।

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে যমুনা থেকে বের হয়ে আসার পর সাংবাদিকদের বিএনপি নেতা নজরুল ইসলাম খান বলেন, দেশে যাতে নতুন করে সাংবিধানিক সঙ্কট না সৃষ্টি হয়, সে জন্য তারা খেয়াল রাখতে বলেছেন।

এদিকে বৈঠকের পর প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে রাষ্ট্রপতির পদত্যাগ চেয়ে আল্টিমেটাম দেয়া হয়েছে, এ ব্যাপারে সরকারের অবস্থান কী জানতে চাইলে প্রেস সচিবে বলেন, আপনারা আমাদের অবস্থান দেখেছেন। ছাত্রদের বঙ্গভবনের সামনে থেকে সরে যেতে বলা হয়েছে। পাশাপাশি বঙ্গভবনে আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে।  

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
নতুন কোনো সাংবিধানিক সংকট যেন না হয়
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 23 October, 2024
মানহানির মামলায় খালাস তারেক রহমান
নিজস্ব প্রতিবেদক
Sunday, 20 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up