Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা ■ তিন মাসে রাজস্ব ঘাটতি ২৫ হাজার কোটি টাকা ■ লেবানন থেকে ফিরলেন আরও ৯৬ বাংলাদেশি ■ মৃত্যু বাড়ছে ডেঙ্গুতে, একদিনে গেলো আরও ৭ প্রাণ ■ সাবেক নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আটক ■ এই মুহূর্তে রাষ্ট্রপতির অপসারণ চায় না বিএনপি ■ রাষ্ট্রের জন্য যিনি মঙ্গলজনক তিনিই হবেন রাষ্ট্রপ্রধান
ভারতকে হারিয়ে সাফের সেমিফাইনালে বাংলাদেশ
Published : Wednesday, 23 October, 2024 at 8:20 PM

ভারতকে বড় ব্যবধানে হারিয়ে সেমিতে বাংলাদেশ

ভারতকে বড় ব্যবধানে হারিয়ে সেমিতে বাংলাদেশ

নেপালে সাফ চ্যাম্পিয়নশিপ মাঠে গড়ানোর সাথে সাথেই আলোচনা-সমালোচনায় বাংলাদেশ নারী দল। পাকিস্তানের সাথে ১-১ গোলে ড্র করার পর থেকেই হেড কোচ ও সিনিয়র ফুটবলারদের পাল্টা-পাল্টি অভিযোগে উত্তপ্ত হয়েছে পরিবেশ। শঙ্কা জেগেছিল গ্রুপ পর্ব পেরুনো নিয়েও। তবে সব ছাপিয়ে নিজ শক্তিতে জ্বলে ওঠে সেমিফাইনাল নিশ্চিত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বুধবার (২৩ অক্টোবর) কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে শুরু থেকে সাফের সবেচেয়ে সফলতম দলটিকে চেপে ধরে বাংলাদেশের মেয়েরা। বারবার আক্রমণে উঠে চেষ্টা চালায় প্রতিপক্ষের রক্ষণ ভাঙার। খেলার ৩ ও ৫ মিনিটে সুযোগে এলেও বলের নাগালা পাননি শামসুন্নাহার জুনিয়র। অত:পর ১৮ মিনিটে ডেডলক ভাঙে বাংলাদেশ। সাবিনার কর্ণার কিক থেকে জটলার মধ্য থেকে বল পেয়ে হাওয়ায় ভাসিয়ে মারেন আফঈদা খন্দকার। আর তাতেই জাতীয় দলের জার্সিতে এই ডিফেন্ডারের প্রথম স্কোরে ১-০ গোলে এগিয়ে যাওয়ার আনন্দে ভাসে বাংলাদেশ।

এগিয়ে যাওয়ার পর আক্রণের ধার বাড়িয়ে খেলতে থাকে বাংলাদেশ। ২৬ মিনিটে সুযোগ এলেও তা কাজে লাগাতে পারেনি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। মিনিট চারেক পর সেই আক্ষেপ মেটান তহুরা খাতুন। তার শেষ মূহুর্তের ছোয়ায় ভারতের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে যায় বাটলার শিষ্যরা।

আনন্দের রেশ না কাটতেই আবার দলকে আনন্দে ভাসান তহুরা খাতুন। ৪৩ মিনিটে তহুরার দৃষ্টিনন্দন শটে ৩-০ গোলের লিড পায় বাংলাদেশ। তবে বিরতিতে যাওয়ার আগে বালাদেবী এক গোল শোধ করলেও ম্যাচে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধেও সমানতালে লড়তে থাকে বাংলাদেশ। মাঝে ভারত বেশ কয়েকবার আক্রমণে উঠলেও রূপনা চাকমার বিচক্ষণতায় তা থেকে গোল আদায় করতে ব্যর্থ হয় তারা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে বংলাদেশ।

উল্লেখ্য, এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে পা রাখলো বাংলাদেশ। গ্রুপের রানার্সআপ ভারত এবং বাদ পড়েছে পাকিস্তান।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
মিয়ামির জয়
ক্রীড়া ডেস্ক
Sunday, 20 October, 2024
জানা গেলো কবে মাঠে ফিরবেন নেইমার
ক্রীড়া ডেস্ক
Saturday, 19 October, 2024
বিরতির পর শুরু ইপিএল
ক্রীড়া ডেস্ক
Friday, 18 October, 2024
নেশন্স লিগে ফ্রান্সের জয়
ক্রীড়া ডেস্ক
Tuesday, 15 October, 2024
নেশন্স লিগে জার্মানির জয়
ক্রীড়া ডেস্ক
Tuesday, 15 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up