Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ নিক্সন ও মির্জা আজমসহ ৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা ■ কখন আঘাত হানবে ঘূর্ণিঝড় 'দানা' ■ সচিবালয়ে ঢুকে পড়া অর্ধশতাধিক শিক্ষার্থী আটক ■ রাষ্ট্রপতি অপসারণ সাংবিধানিক প্রশ্ন নয় রাজনৈতিক সিদ্ধান্ত ■ শ্রমিক-আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৫ ■ বৃষ্টি আটকে দিল মিরাজের সংগ্রাম ■ নতুন কোনো সাংবিধানিক সংকট যেন না হয়
রাষ্ট্রপতি ইস্যুতে প্রশ্ন এড়িয়ে গেলেন আসিফ নজরুল
Published : Wednesday, 23 October, 2024 at 2:33 PM

সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে যান আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল

সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে যান আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল

আন্দোলনের মুখে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবির মধ্যে প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের সঙ্গে মঙ্গলবার রুদ্ধদ্বার বৈঠক করেছেন অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল ও তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম।

বুধবার (২৩ অক্টোবর) সকালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পরিদর্শনে এলে এ বিষয়ে জানতে চাইলে আসিফ নজরুল প্রশ্ন এড়িয়ে যান। এ সময় তার সঙ্গে ছিলেন গণপূর্ত উপদেষ্টা আদিলুর রহমান খান ও চিফ প্রসিকিউটর মোহাম্মদ তাজুল ইসলাম।

সাংবাদিকরা কথা বলতে চাইলে আসিফ নজরুল বলেন, আমি প্রত্যেক দিন কথা বলতে পারবো না। আমরা (ট্রাইব্যুনালের) কাজের অগ্রগতি দেখতে আসছি। খুব ভালোভাবে কাজ এগোচ্ছে। আশা করি ইনশাআল্লাহ ৩ কি ৪ নভেম্বর, রোববার যেদিন সেদিন থেকে এই বিল্ডিংয়ের কার্যক্রম শুরু হবে।

এসময় সাংবাদিক জানতে চান, স্যার, গতকাল আপনি প্রধান বিচারপতির সঙ্গে দেখা করেছেন। প্রশ্নে শেষ না করতেই আইন উপদেষ্টা বলেন, না ভাই, এটা নিয়ে কথা বলবো না। ব্যস্ত আছি। এরপর তিনি গাড়িতে উঠে বেরিয়ে যান।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে দুই উপদেষ্টা সুপ্রিম কোর্টের মূল ভবনে প্রধান বিচাপতির দপ্তরে যান।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতি বলেছিলেন, আমি শুনেছি তিনি পদত্যাগ করেছেন। কিন্তু আমার কাছে কোনও দালিলিক প্রমাণ নেই। বহু চেষ্টা করেও আমি ব্যর্থ হয়েছি। তিনি হয়তো সময় পাননি।

এ বক্তব্যের পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে সমাবেশ করেছে। একদল লোক বঙ্গভবনের সামনেও অবস্থান নিয়েছে। 

এ অবস্থায় মঙ্গলবার দুপুরের পর ৪০ মিনিটের মতো প্রধান বিচারপতির সঙ্গে অন্তর্বর্তীকালীন সরকারের দুই উপদেষ্টা বৈঠক করেন। তবে সাক্ষাতের বিষয়বস্তু জানা যায়নি।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
নিজ থেকেই রাষ্ট্রপতির পদত্যাগ করা উচিত
আদালত প্রতিবেদক
Monday, 21 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up