Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ শেখ হাসিনাসহ ৪৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা জারি ■ ইসরায়েলি হামলায় গাজা আরো ১১৫ ফিলিস্তিনির মৃত্যু ■ দ্বিতীয় দফা লেবানন থেকে ফিরছেন ৬৫ বাংলাদেশি ■ হঠাৎ খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ■ প্রধান উপদেষ্টার মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ■ যে কারণে বাংলাদেশকে ৩৩ লাখ ডলার দেবে জাপান ■ বুধবার রাজধানীতে যেখানে যাবেন না
কবে রাষ্ট্রপতি পদ ছাড়বেন তা জানালেন হাসনাত-সারজিস
Published : Wednesday, 23 October, 2024 at 8:16 AM

কবে রাষ্ট্রপতি পদ ছাড়বেন তা জানালেন হাসনাত-সারজিস

কবে রাষ্ট্রপতি পদ ছাড়বেন তা জানালেন হাসনাত-সারজিস

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ এবং সমন্বয়ক সারজিস আলম বলেন- চলতি সপ্তাহেই নতুন রাষ্ট্রপতি নির্বাচন করে মো. সাহাবুদ্দিনকে পদচ্যুত করা হবে-এমন আশ্বাস পেয়েছেন তারা। তাতেই আন্দোলনকারীদের বঙ্গভবন এলাকা থেকে সরে যেতেও বলেছেন তারা। 

মঙ্গলবার রাতে বঙ্গভবনের সামনে এসে আন্দোলনকারীদের এ বার্তা দেন তারা।

এর আগে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে পদত্যাগের দাবিতে রাজপথে আন্দোলনে করেছিল বৈষম্যরিরোধী ছাত্র আন্দোলন। যতক্ষণ রাষ্ট্রপতি পদত্যাগ না করবেন, ততক্ষণ বঙ্গবভনে অবস্থান করবেন আন্দোলনকারীরা। 

এ সময় হাসনাত আব্দুল্লাহ বলেন, এই মুহূর্তে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে পদচ্যুত করা হলে সাংবিধানিক শূন্যতা তৈরি হবে। পুলিশ ও সেনাবাহিনী আমাদের সহযোগী। তাদের বিপক্ষে অবস্থান নিলে দেশ গৃহযুদ্ধের দিকে যাবে। তাই সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে পরবর্তী রাষ্ট্রপতি কে হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়ার পর মো. সাহাবুদ্দিনকে পদচ্যুত করা হবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম বলেন, আমরা যদি এখনই তার পদত্যাগ করিয়ে ফেলি তাহলে রাষ্ট্রের বড় ক্ষতি হতে পারে। দেশ অস্থিতিশীল হয়ে পড়লে ফ্যাসিস্টরা ফায়দা লুটতে পারবে। আমাদের আন্দোলনে ভেতর ঢুকে ফ্যাসিস্টদের দোসররা উসকানি দিতে পারে। আমরা সেই সুযোগ দিতে চাই না।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগের পর থেকেই রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে উঠেছে নানা মহলে। এবার তার পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে বিক্ষোভ করছিলেন আন্দোলনকারীরা। 

দেশসংবাদ/এএসএম


আপনার মতামত দিন
যে দায়িত্ব নেয়ার পেলেন স্নিগ্ধ-সারজিস
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up