Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক ■ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন ■ ভয়ঙ্কর রূপে ডেঙ্গু, একদিনে আরও ৭ মৃত্যু ■ সিলেটের মিললো ৮ মিলিয়ন গ্যাসের সন্ধান ■ সেন্টমার্টিন নিয়ে সরকারের নতুন সিদ্ধান্ত ■ সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীর জামিন ■ ৭ ইসরায়েলি গ্রেপ্তার, অভিযোগ ইরানের পক্ষে গুপ্তচরবৃত্তি!
ভেরেইনের সেঞ্চুরিতে বড় লিড দক্ষিণ আফ্রিকার
Published : Tuesday, 22 October, 2024 at 2:17 PM

দুহাত উঁচিয়ে ধরলেন সেঞ্চুরি উদযাপনটা করলেন কাইল ভেরেইনা

দুহাত উঁচিয়ে ধরলেন সেঞ্চুরি উদযাপনটা করলেন কাইল ভেরেইনা

তাইজুল ইসলামের বল সুইপ করে প্রান্ত বদল করে দুহাত উঁচিয়ে ধরলেন কাইল ভেরেইনা। উদযাপনটা করলেন বুনো। অবশ্য সেটা মানালোও তাকে। মঙ্গলবার (২২ অক্টোবর) বাংলাদেশের বোলারদের হতাশায় পুড়িয়ে চোখ ধাঁধানো সেঞ্চুরি তুলে নিলেন তিনি। তাতে বিশাল লিড পেয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

সকালে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে এসে নিজেদের প্রথম ইনিংসে ৩০৮ রানে অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা। ফলে প্রথম ইনিংসে ২০২ রানের লিড পায় দলটি। এর আগে বাংলাদেশ মাত্র ১০৬ রানে নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে গিয়েছিল।

এদিন ১৩৪ বলে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় শতক স্পর্শ করেন কিপার ব্যাটার। ৮ চারে পাওয়া সেঞ্চুরিটি ছিলো নিখুঁত, কোন বোলারকে সুযোগ দেননি। তিনি। সকাল থেকে নেমে সুইপ, রিভার্স সুইপে বাংলাদেশের স্পিনারদের উপর চেপে বসেন এই ডানহাতি। সপ্তম উইকেটে ভিয়ান মুল্ডারের সঙ্গে গড়েন ১১৯ রানের জুটি।

সেঞ্চুরির পর দুটি দারুণ ছক্কা হাঁকান ভেরেইনে। শেষ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে খেলেন ১১৪ রানের ইনিংস। ১৪৪ বলের ইনিংসটি শেষ পর্যন্ত ৮টি চার ও ২টি ছক্কায় সাজান এই উইকেটরক্ষক ব্যাটার। তবে এর আগে কাঙ্ক্ষিত লিড এনে দেন দলকে। 

এর আগে ৫৪ করে মুল্ডার ফিরে গেলে কেশব মহারাজকেও প্রথম বলে আউট করা গেছিল। কিন্তু এরপর ড্যান পিটের সঙ্গে ৬৬ রানের আরেক জুটি গড়েন ভেরেইনা। লাঞ্চ বিরতির পর এক ঘণ্টা এগোয় এই জুটি। বাংলাদেশে হতাশা বাড়ানো জুটি থামাতে পারেন পুরো দিনে বিবর্ণ থাকা মেহেদী হাসান মিরাজ। ৮৭ বলে ৩২ রান করে এলবিডব্লিউতে কাটা পড়েন এই ব্যাটার।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
বাবরদের সাবেক কোচ মিকি
ক্রীড়া প্রতিবেদক
Friday, 18 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up