Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
চুলের যত্নে সরিষার তেল
Published : Monday, 21 October, 2024 at 10:43 AM

চুলের যত্নে সরিষার তেল

চুলের যত্নে সরিষার তেল

চুলের যত্নে যেসব তেল সবচেয়ে বেশি উপকারী তার মধ্যে একটি হলো সরিষার তেল। এটি নিয়মিত ব্যবহারে চুলের অনেক সমস্যাই দ্রুত দূর হয়ে যায়। যদিও বর্তমান সময়ে অনেকেই চুলের যত্নে এই তেলের ব্যবহার জানেন না।  চলুন জেনে নেয়া যাক এর বিভিন্ন ব্যবহার -

১. হট অয়েল ট্রিটমেন্ট
চুল ভালো রাখার আরেকটি উপায় হলো হট অয়েল ট্রিটমেন্ট। অল্প পরিমাণে সরিষার তেল গরম করুন এবং মাথার ত্বক এবং চুলে ম্যাসাজ করুন। প্রায় ৩০ মিনিটের জন্য শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে রাখুন, তারপর একটি মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এই ট্রিটমেন্ট রক্ত ​​সঞ্চালন বাড়াতে পারে এবং চুলকে গভীরভাবে পুষ্ট করতে পারে।

২. হেয়ার মাস্ক
পুষ্টিকর হেয়ার মাস্ক তৈরি করতে অন্যান্য উপকারী উপাদান যেমন দই বা মধুর সঙ্গে সরিষার তেল মিশিয়ে নিতে হবে। এটি চুল এবং মাথার ত্বকে ভালোভাবে প্রয়োগ করুন। এরপর আধা ঘণ্টা থেকে এক ঘণ্টার জন্য রেখে দিতে হবে। এবার মাইল্ড কোনো শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। এই হেয়ার মাস্ক নিয়মিত ব্যবহারে চুল দ্রুত সুন্দর হবে।

৩. প্রতিদিনের ব্যবহার
আপনার প্রতিদিনের চুলের যত্নেও রাখতে পারেন সরিষার তেল। যাদের চুল শুষ্ক বা রুক্ষ চুল, তারা কয়েক ফোঁটা সরিষার তেল সিরাম হিসাবে নিয়মিত ব্যবহার করতে পারেন। এতে চুল পড়া তো কমবেই, সেইসঙ্গে চুলের রুক্ষতা দূর হয়ে চুল হবে ঝলমলে ও উজ্জ্বল।

সরিষার তেলে শুধু চমৎকার রান্নাই হয় না, এটি চুলের যত্নের রুটিনের জন্য একটি শক্তিশালী সহযোগী। এর একাধিক সুবিধা চুলের যত্নের কার্যকরী ভূমিকা রাখে। চুলের বৃদ্ধি, চুলকে শক্তিশালী করা এবং খুশকির বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা রয়েছে সরিষার তেলের। তাই আপনার চুলের পরিচর্যায় নিয়মিত রাখুন এই উপকারী তেল।

দেশসংবাদ/এমএইচ/এমএটি


আপনার মতামত দিন
চুলের যত্নে সরিষার তেল
লাইফস্টাইল ডেস্ক
Monday, 21 October, 2024
রোদে পোড়া দাগ দূর হবে বেসনেই
লাইফস্টাইল ডেস্ক
Tuesday, 15 October, 2024
প্রাচীন এই তেল চুলের সব সমস্যা সমাধান করবে
লাইফস্টাইল ডেস্ক
Monday, 30 September, 2024
ফ্যাশনে গামছা
লাইফস্টাইল ডেস্ক
Sunday, 22 September, 2024
এক গোলাপ ১৬০ টাকা, বিপাকে প্রেমিক-প্রেমিকা
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 14 February, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up