Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
পবিসের সেই ৬ কর্মকর্তা-কর্মচারীকে স্ট্যান্ড রিলিজ
Published : Sunday, 20 October, 2024 at 2:04 PM

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)

জেলায় জেলায় বিদ্যুৎ বন্ধে ক্ষমা চাওয়াসহ পল্লী বিদ্যুৎ সমিতির চাকরিচ্যুত কর্মকর্তাদের চাকরিতে পুনর্বহালের দাবি জানানো ৬ জনকেও স্ট্যান্ড রিলিজ করেছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)।

বোরবার (২০ অক্টোবর) বোর্ডের এক অফিস আদেশে এ স্ট্যান্ড রিলিজ করা হয়।

এর আগে শনিবার ঢাকা রিপোর্টাস ইউনিটিতে সংবাদ সম্মেলন করে পল্লী বিদ্যুৎ সমিতির বৈষম্যবিরোধী কর্মকর্তা-কর্মচারীরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা চট্টগ্রাম পবিস ১ এর সহকারী জেনারেল ম্যানেজার আব্দুল্লা আল মামুনকে রাজশাহী জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয়, নরসিংদী পবিস ১ এর ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আবদুল্লাহ আল হাদীকে চট্টগ্রাম জোনে, নরসিংদী পবিস ২ এর জুনিয়র ইঞ্জিনিয়ার মুহাম্মদ শরীফুল ইসলাম ভুইয়াঁকে কক্সবাজারের নির্বাহী প্রকৌশলের কার্যালয়ে, ঢাকা পবিস ১ এর জুনিয়র ইঞ্জিনিয়ার তামজিদুল ইসলামকে রংপুর তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয়ে, নওগাঁ পবিস ২ এর জেনারেল ম্যানেজার শাহ মো. রাজ্জাকুর রহমানকে চট্টগ্রাম জোনে ও গাজীপুর পবিস ১ এর ওয়ারিং পরিদর্শক শেখ রহমত উল্লাহ নাজিরকে নীলফামারী নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে বুধবার (১৬ অক্টোবর) ২০ জন জিএম, ডিজিএম ও এজিএমের বিরুদ্ধে শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপ ছাড়াও নির্দেশনা অবজ্ঞাসহ কয়েকটি অভিযোগ এনে তাদের চাকরি থেকে অব্যাহতি দেয় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)। এরই মধ্যে ১০ কর্মকর্তার বিরুদ্ধে মামলাও হয়েছে।

এসবের প্রতিবাদে ১৭ অক্টোবর ২৪ ঘণ্টার মধ্যে এ মামলা প্রত্যাহারের পাশাপাশি চাকরির অব্যাহতির আদেশ প্রত্যাহার না করলে সমিতির ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারীকে নিয়ে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করে ঢাকা অভিমুখে লংমার্চ কর্মসূচির হুঁশিয়ারি দেন বৈষম্যবিরোধী পল্লী বিদ্যুতের সমন্বয়করা। সেই সঙ্গে আরইরিব চেয়ারম্যানের অপসারণের দাবিও জানান তারা।

একই সঙ্গে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল থেকে বিভিন্ন জেলায় ৬১টি সমিতিতে পুরোপুরি বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিয়ে প্রতিবাদ জানায় সমিতির কর্মকর্তা কর্মচারীরা। এতে ভোগান্তিতে পড়ে পল্লী বিদ্যুৎ সমিতির লাখ লাখ গ্রাহক।

তবে বিকালের দিকে আন্দোলনকারীদের সমন্বয়ক প্রকৌশলী রাজন কুমার দাস (এজিএম), প্রকৌশলী আসাদুজ্জামান ভূঁইয়া (ডিজিএম) দীপক কুমার সিংহ (ডিজিএম)সহ দেশের বিভিন্ন এলাকা থেকে সমিতির কয়েকজন  কর্মকর্তাকে আটক করা হয়। বেশ কয়েকজনের বিরুদ্ধে রাষ্ট্রদোহ মামলাও দেয়া হয়।

এরই পরিপ্রেক্ষিতে, সন্ধ্যায় পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলমের সঙ্গে সাক্ষাৎ করলে সমিতির কর্মকর্তা -কর্মচারীদের সমস্যা সমাধান এবং আটকদের ছেড়ে দেয়া আশ্বাস দিলে রোববার পর্যন্ত কর্মসূচি স্থগিত করেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। এরপর তারা শনিবার সংবাদ সম্মেলন করে বিদ্যুৎ বন্ধ রাখায় ক্ষমা চাওয়াসহ সবার চাকরি ফিরিয়ে দেয়ার দাবি জানান।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
বিশ্ববাজারে বাড়ল জ্বালানি তেলের দাম
আন্তর্জাতিক ডেস্ক
Monday, 21 October, 2024
চাল আমদানিতে শুল্ক কমালো এনবিআর
নিজস্ব প্রতিবেদক
Sunday, 20 October, 2024
দেশের ইতিহাসে সর্বোচ্চ দামে স্বর্ণ
নিজস্ব প্রতিবেদক
Saturday, 19 October, 2024
স্বর্ণের দামে নতুন ইতিহাস
অর্থনীতি ডেস্ক
Saturday, 19 October, 2024
দাম নিয়ন্ত্রণে আসছে সবজি পরিবহন ট্রেন
নিজস্ব প্রতিবেদক
Saturday, 19 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up