Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
‘সাংবাদিকদের বিচার ট্রাইব্যুনালে হবে’ এ কথা আমি বলিনি’
Published : Friday, 18 October, 2024 at 8:40 PM

আইন উপদেষ্টা অধ্যাপক ড. আসিফ নজরুল

আইন উপদেষ্টা অধ্যাপক ড. আসিফ নজরুল

সাংবাদিকদের বিচার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হবে- এ ধরণের কোনো কথা বলেননি বলে দাবি করেছেন অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা অধ্যাপক ড. আসিফ নজরুল।  

তিনি বলেছেন, ট্রাইব্যুনালে সাংবাদিকদের বিচার হবে নাকি কার বিচার হবে- এটা সম্পূর্ণ প্রসিকিউশন টিমের ব্যাপার। এ বিষয়ে আমার বক্তব্য দেওয়ার স্কোপই (সুযোগ) নেই। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ‘আজকের পত্রিকা’ অনুষ্ঠানে দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর এক প্রশ্নের জবাবে আইন উপদেষ্টা এসব কথা বলেন।

অনুষ্ঠানে জাতীয় নির্বাচন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যর্পণ, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল, সাকিবের প্রসঙ্গ, এমনকি দ্রব্যমূল্য নিয়েও কথা বলেন আসিফ নজরুল।

সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগ এবং বিচার নিয়ে মতিউর রহমান চৌধুরীর প্রশ্নের জবাবে আইন উপদেষ্টা বলেন, এটা নিয়ে একটা চরম মিসইন্টারপ্রেটিশন (ভুল ব্যাখ্যা) হয়েছে।

তিনি বলেন, আমি সেদিন বলি নাই যে সাংবাদিকদের এই ট্রাইব্যুনালে বিচার করা হবে। আপনারা ফুটেজটা দেখলেই বুঝতে পারবেন। যখন বক্তব্য শেষ হয়েছে, হঠাৎ করে এক সাংবাদিক প্রশ্ন করলেন যে, আচ্ছা এখানে তো অনেক সাংবাদিকের বিরুদ্ধেও অনেক হত্যার অভিযোগ উঠছে, তো সাংবাদিকদের বিচারও কী এই ট্রাইব্যুনালে হবে নাকি?

জবাবে আমি বললাম, ট্রাইব্যুনালে কাদের কী বিচার হবে- সেটা তো আমি বলার কেউ না। এখানে প্রসিকিউটর সাহেব আছেন, তিনিই বলতে পারবেন।

এরপরই আমি সাংবাদিকদের বলি, আমি আপনাকে একটা জিনিস বলতে পারি, সেটা হলো- এখানে বিচার নয়, সুবিচার হবে। 

এ সময় তিনি অভিযোগ তুলে বলেন, এটা আমি অভারঅল বললাম। তবে কেমনে-কিভাবে জোড়া লাগিয়ে বলা হলো যে, ট্রাইব্যুনালে সাংবাদিকদের বিচার হবে! 

আসিফ নজরুল এ সময় জোর দিয়ে বলেন, সাংবাদিকদের বিচার ট্রাইব্যুনালে হবে- এ ধরণের কোনো কথা আমি কখনও বলিও নাই, এমনকি সেদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরেও আমি এ কথা বলি নাই। 

‘এমনকি এই ট্রাইব্যুনালে সাংবাদিকদের বিরুদ্ধে কোনো অভিযোগ আছে কিনা- এটাও আমি জানিনা’, জোর দিয়ে বলেন ‍আইন উপদেষ্টা। 

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
সেন্টমার্টিন নিয়ে সরকারের নতুন সিদ্ধান্ত
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
রাজনৈতিক কারণে এসআইদেরকে বাদ দেয়া হয়নি
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
লেবানন থেকে ফিরেছেন ৫৪ বাংলাদেশি
নিজস্ব প্রতিবেদক
Monday, 21 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up