Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
অভিনেতা জামালউদ্দিন হোসেন মারা গেছেন
Published : Saturday, 12 October, 2024 at 11:50 AM

অভিনেতা জামালউদ্দিন হোসেন

অভিনেতা জামালউদ্দিন হোসেন

টেলিভিশন ও মঞ্চনাটকের একসময়ের জনপ্রিয় অভিনয়শিল্পী জামালউদ্দিন হোসেন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। কানাডার স্থানীয় সময় (১১ অক্টোবর) সন্ধ্যা ৬টায় মারা গেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮১ বছর। তার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন স্বপ্নলোকের নাট্য নির্দেশক মাহমুদুল ইসলাম সেলিম।

যুক্তরাষ্ট্রর আটলান্টা থেকে কানাডার ক্যালগিরিতে ছেলে তাশফিন হোসেনের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন টেলিভিশন ও মঞ্চ নাটকের একসময়ের ব্যস্ত অভিনয়শিল্পী জামালউদ্দিন হোসেন। হঠাৎ অসুস্থবোধ করলে ছেলে তাকে হাসপাতালে ভর্তি করেন।

পরীক্ষা–নিরীক্ষা শেষে চিকিৎসকেরা তার ইউরিন ইনফেকশনের খবর জানায় হাসপাতাল। পরে নিউমোনিয়ায় আক্রান্ত হলে ভেন্টিলেশন রাখার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। অবস্থার অবনতিতে নেয়া হয় লাইফ সাপোর্টে। সেখান থেকে আর ফেরা হলো না তার।

মাহমুদুল ইসলাম সেলিম জানান, মুত্যুর সময় পাশে ছিলেন অভিনেতার স্ত্রী অভিনেত্রী রওশন আরা ও ছেলে তাশফিন হোসেন। ১২ অক্টোবর জোহরের নামাজের পর কানাডার ক্যালগেরির আকরাম জুন্মা জামে মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং জানাজা শেষে রকি মাউন্টেন সংলগ্ন কক্রেন শহরের মুসলিম কবরস্থানে দাফন করা হবে অভিনেতাকে!

একুশে পদক প্রাপ্ত এই নাট্যজন একাধারে ছিলেন অভিনেতা, নাট্যকার-নির্দেশক ও নাট্য সংগঠক। পেশাগত জীবন তার আরো এক পরিচয় তিনি প্রকৌশলী।

দেশসংবাদ/এমএইচ/এমএটি


আপনার মতামত দিন
পূজায় ভালো নেই পূজা চেরি
বিনোদন ডেস্ক
Sunday, 13 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up