Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
ব্যাটিং ব্যর্থতায় সিরিজও হারলো বাংলাদেশ
Published : Wednesday, 9 October, 2024 at 11:40 PM

ব্যাটিং ব্যর্থতায় সিরিজও হারলো বাংলাদেশ

ব্যাটিং ব্যর্থতায় সিরিজও হারলো বাংলাদেশ

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটকে বিদায় জানিয়ে রাখা মাহমুদউল্লাহ রিয়াদ ব্যাট হাতে একা লড়লেন। বাকি ব্যাটাররা ড্রেসিং রুমে আসা-যাওয়াতেই ব্যস্ত ছিলেন। ফলাফল, ভারতের বিপক্ষে ৮৬ রানের বিশাল পরাজয়। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ হারের স্বাদ পেলো বাংলাদেশ।

বুধবার (৯ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২১ রান করে ভারত। জবাবে ব্যাট করতে ভারতের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি টাইগার ব্যাটারা। 

যার ফলে নির্ধারিত ২০ ওভারে ১৩৫ রান তুলতে সক্ষম হয়েছে বাংলাদেশ। আর ভারত তুলে নিয়েছে ৮৬ রানের জয়। এই জয়ে ২-০ তে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিলো স্বাগতিকরা।

বড় লক্ষ্য তাড়া করার ম্যাচে বাংলাদেশের হয়ে আজ ওপেনিংয়ে নামেন পারভেজ হোসেন ইমন ও লিটন দাস। প্রথম দুই ওভারেই তার তুলে নেন ২০ রান। তবে এর পরের ওভারেই ঘটে ছন্দপতন। ১২ বলে ১৬ রান করা ইমন আর্শদীপ সিংয়ের বলে বোল্ড হয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ২০ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

২০ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি গড়েন লিটন দাস ও টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে তারাও ব্যর্থ হন নিজেদের জুটিকে বেশিদূর নিয়ে যেতে। দলীয় ৪০ রানে শান্তর বিদায়ে ২০ রানেই ভেঙে যায় এই জুটি।

শান্তর পথ ধরে এরপর একে একে প্যাভিলিয়নে ফিরে যান লিটন দাস ও তাওহীদ হৃদয়। বরুণ চক্রবর্তীর বলে বোল্ড হয়ে ১১ বলে ১৪ রান করে সাজঘরে ফিরে যান লিটন। লিটনের বিদায়ের পরের ওভারেই অভিষেক শর্মার বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান হৃদয়। এই দুই ব্যাটারের দ্রুত বিদায়ে ৪৬ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

৪৬ রানে ৪ উইকেট হারানোর পর জুটি গড়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজ। এই জুটিতে ভর করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে বাংলাদেশ। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই এই জুটিকে থামান রিয়ান পরাগ। রিয়ান পরাগের শিকার হয়ে সাজঘরে ফিরে যান ১১ বলে ১৪ রান করা মিরাজ। তার বিদায়ে ভাঙে ৩৪ রানের জুটি।

মিরাজের বিদায়ের পরের ওভারেই সাজঘরে ফিরে যান জাকের আলী। ২ বলে মাত্র ১ রান করে মায়াঙ্ক যাদবের বলে ওয়াশিংটন সুন্দরের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন জাকের।

ব্যাটারদের এমন আসা-যাওয়ার মাঝেও এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন মাহমুদউল্লাহ। তবে পরিস্থিতি অনুযায়ী তা যথেষ্ট ছিল না। ধীরগতির ব্যাটিংয়ে ৩৯ বলে করেছেন ৪১ রান। তাতে একশ ছাড়িয়েছে বাংলাদেশের সংগ্রহ। তার ৪১ রানে ভর করে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৩৫ রান তুলতে সক্ষম হয়েছে বাংলাদেশ। আর ভারত তুলে নিয়েছে ৮৬ রানের জয়। এই জয়ে ২-০ তে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিলো স্বাগতিকরা।

দেশসংবাদ/এএসএম 


আপনার মতামত দিন
বাবরদের সাবেক কোচ মিকি
ক্রীড়া প্রতিবেদক
Friday, 18 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up