Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে বিএনপির প্রতিনিধি দল
Published : Saturday, 5 October, 2024 at 3:00 PM, Update: 05.10.2024 5:08:19 PM

যমুনায় বিএনপির ৬ সদস্যের একটি প্রতিনিধি দল

যমুনায় বিএনপির ৬ সদস্যের একটি প্রতিনিধি দল

রাষ্ট্র সংস্কার কার্যক্রম শুরুর আগে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপে বসেছে বিএনপির ৬ সদস্যের একটি প্রতিনিধি দল। এর মধ্য দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে নতুন দফা রাজনৈতিক সংলাপ শুরু করলো অন্তর্বর্তীকালীন সরকার। বিএনপির পর উপদেষ্টা পরিষদের সঙ্গে আরও কয়েকটি বড় রাজনৈতিক দল অংশ নেবে বলে জানা গেছে।

শনিবার (৫ অক্টোবর) দুপুর আড়াইটার কিছু আগে প্রধন উপদেষ্টার বাসভবন যমুনায় প্রবেশ করেন তারা।

বিএনপির প্রতিনিধি দলে রয়েছেন- স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আব্দুল মঈন খান, সালাহউদ্দিন আহমেদ।

রাষ্ট্র সংস্কারের অংশ হিসেবে গত ১১ সেপ্টেম্বর নির্বাচন কমিশন, পুলিশ প্রশাসন, বিচার বিভাগ, দুর্নীতি দমন, জনপ্রশাসন ও সংবিধান সংস্কার করতে ৬টি কমিশন গঠন করে অন্তর্বর্তী সরকার। পরে এ উদ্যোগকে স্বাগত জানিয়ে সংস্কার কৌশল ও রূপরেখা প্রণয়নে ৬টি সংস্কার কমিটি গঠন করেছে বিএনপি-ও।

এদিকে, সংস্কারের উদ্দেশ্যে সরকার গঠিত নির্বাচন ব্যবস্থা সংস্কার কমিশনে বদিউল আলম মজুমদার, পুলিশ সংস্কার কমিশনে সফর রাজ হোসেন, বিচার বিভাগ সংস্কার কমিশনে বিচারপতি শাহ আবু নাঈম মমিনুর রহমান, দুর্নীতি দমন সংস্কার কমিশনে ইফতেখারুজ্জামান, জনপ্রশাসনে আবদুল মুয়ীদ চৌধুরী এবং সংবিধান সংস্কার কমিশনে অধ্যাপক আলী রীয়াজকে প্রধান করা হয়েছে।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
মানহানির মামলায় খালাস তারেক রহমান
নিজস্ব প্রতিবেদক
Sunday, 20 October, 2024
৩ বছর পর হারিছ চৌধুরীর লাশ উত্তোলন
সাভার প্রতিনিধি
Wednesday, 16 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up