Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
‘মাইনাস টু ফর্মুলা’ চায় না বিএনপি
Published : Saturday, 5 October, 2024 at 2:11 PM

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি আবারও ওয়ান ইলেভেনের মতো ‘মাইনাস টু ফর্মুলা’ দেখতে চায় না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  তিনি বলেছেন, বিরাজনীতিকরণের রাজনীতি বিশ্বাস করে না বিএনপি। মৌলবাদ নয়, গণতান্ত্রিক রাষ্ট্র বিনির্মাণে কাজ করতে চায় তারা। 

শনিবার (৫ অক্টোবর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক কর্মচারী ঐক্যজোট আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সরকারকে সময় দিচ্ছি আমরা। ইউনূস সরকারকে বিএনপি সেই পর্যন্ত সময় দেবে, যতক্ষণ পর্যন্ত নিরেপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে সময় লাগে। আবারও ‘মাইনাস টু ফর্মুলা’ দেখতে চায় না বিএনপি, চায় না মৌলবাদ, জঙ্গিবাদ।

তিনি বলেন, ছাত্র–জনতার রক্তের বিনিময়ে সাময়িক বিজয় এসেছে। এ বিজয় ধরে রাখতে না পারলে সবই ব্যর্থ হবে। প্রয়োজনে রাজপথে আবারও আন্দোলন হবে। এই দেশের ছাত্র–জনতা ১৫ বছর ধরে ক্ষেত্র তৈরি করেছে।

নানা চক্রান্তের বেড়াজালে শিক্ষা ব্যবস্থাকে আওয়ামী লীগ ধ্বংস করেছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, যে দেশে শিক্ষা একটা ভালো কাঠামোর মধ্যে থাকে না সে দেশে কিছুই হয় না। দেশের শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছে। শিক্ষা ব্যবস্থা পরিকল্পিতভাবে ধ্বংস করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ৭১–এর যুদ্ধ ভুলে যাওয়া সম্ভব নয়। যার প্রধান উদ্দেশ্য ছিল গণতান্ত্রিক ব্যবস্থা। কিন্তু সেই গণতন্ত্র বারবার ধ্বংস করা হয়েছে। আওয়ামী লীগ গণতন্ত্র দুইবার ধ্বংস করেছে ৭১–এর পর ২০১২–এর পর।

তিনি বলেন, হাজার হাজার কোটি টাকা লুট করে দেশের বাইরে পাচার করা হয়েছে। আর দেশের মানুষ না খেয়ে ছিল। শিক্ষাকে জাতীয়করণ করতে হবে। চাকরির জন্য আওয়ামী লীগের হাতে লাখ লাখ টাকা তুলে দিয়েছে অনেকে। আমাদেরও ভালো হতে হবে। ছাত্র–জনতা প্রাণ দেয়ার পর আপনারা দলে দলে বের হয়েছেন। আমরা বের হয়েছি।

মির্জা ফখরুল বলেন, শিক্ষা ব্যবস্থা এমন জায়গায় চলে গেছে যা দিয়ে ভালো জাতি সম্ভব না। এখন পরিবর্তন করর সময়। শিক্ষকদেরও এগিয়ে আসতে হবে। যারা জীবন দিল, তাদের প্রতি দায়িত্ব আছে।

তিনি বলেন, জিয়াউর রহমান আমূল পরিবর্তন করেছিলেন। খালেদা জিয়াও। খালেদা জিয়া খুবই অসুস্থ। দোয়া করবেন। বদরুদ্দোজা চৌধুরী মারা গেছেন। তার জন্য সমবেদনা।  

মির্জা ফখরুল বলেন, মৌলবাদ চাই না। লুটেরা এখনও প্রশাসনে আছে।দেদের দূর করতে হবে। যারা দুর্নীতি করে, তারা বিএনপির নয়। এরা দুর্বৃত্ত। দরকার হলে আবার রক্ত দেব।  

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
মানহানির মামলায় খালাস তারেক রহমান
নিজস্ব প্রতিবেদক
Sunday, 20 October, 2024
৩ বছর পর হারিছ চৌধুরীর লাশ উত্তোলন
সাভার প্রতিনিধি
Wednesday, 16 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up