Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক ■ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন ■ ভয়ঙ্কর রূপে ডেঙ্গু, একদিনে আরও ৭ মৃত্যু ■ সিলেটের মিললো ৮ মিলিয়ন গ্যাসের সন্ধান ■ সেন্টমার্টিন নিয়ে সরকারের নতুন সিদ্ধান্ত ■ সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীর জামিন ■ ৭ ইসরায়েলি গ্রেপ্তার, অভিযোগ ইরানের পক্ষে গুপ্তচরবৃত্তি!
শেরপুরে হঠাৎ বন্যা, শতাধিক গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত
Published : Friday, 4 October, 2024 at 12:29 PM

কয়েক স্থানে নদীর বাঁধ ভেঙে লোকালয়ে ঢুকেছে পানি

কয়েক স্থানে নদীর বাঁধ ভেঙে লোকালয়ে ঢুকেছে পানি

কয়েকদিন ধরে টানা বৃষ্টি আর ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপুরের ঝিনাইগাতীর মহারশি ও নালিতাবাড়ীর ভোগাই ও চেল্লাখালী নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। কয়েক স্থানে ভেঙে গেছে নদীর বাঁধ। এতে জেলার শতাধিক গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে শতশত পরিবার। 

শুক্রবার (০৪ অক্টোবর) বেলা ১১টার আপডেট অনুযায়ী শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভোগাই নদীর নাকুগাঁও পয়েন্টে ১৭২ সেন্টিমিটার, নালিতাবাড়ি পয়েন্টে ৫৬ সেন্টিমিটার এবং চেল্লাখালী নদী বিপৎসীমার ৫২৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

কৃষি বিভাগের তথ্য মতে, জেলায় গত ২৪ ঘণ্টায় ২২৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

জানা যায়, পাহাড়ি ঢলের পানি প্রবেশ করেছে ঝিনাইগাতী উপজেলা শহরে। এতে ডুবে গেছে প্রধান সড়ক, বাজারের অলিগলি ও অফিসসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান। আকস্মিক ঢলের পানিতে প্লাবিত হওয়ায় বিপাকে পড়েন স্থানীয় বাসিন্দারা। রাতভর বৃষ্টিতে প্লাবিত হয় নিম্নাঞ্চলের প্রায় অর্ধ শতাধিক গ্রাম। এখনো বৃষ্টি চলমান থাকায় নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

স্থানীয়রা জানান, শেরপুরের নালিতাবাড়ীর ভোগাই নদীর দুই পাড়ের কয়েকটি স্থানে ভাঙন দেখা দিয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে বন্যা পরিস্থিতি আরো অবনতি হওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা। অপরদিকে শ্রীবরদীর সীমান্তবর্তী ভারত থেকে নেমে আসা সোমেশ্বরী নদীর পানিও বৃদ্ধি পাচ্ছে।

সেই সাথে পানিতে ডুবে গেছে শতশত পুকুর, সবজি ক্ষেত ও ধানের ক্ষেত। বর্ষণ ও পাহাড়ি ঢল অব্যাহত থাকলে চরম বিপর্যয় নেমে আসার আশঙ্কা করছেন স্থানীয়রা। তবে এখনও প্রশাসন বা জনপ্রতিনিধিদের কোনো সহায়তা তারা পায়নি বলে জানান বন্যা দুর্গত এলাকার পানিবন্দিরা।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
বন্যার পানি কমলেও বাড়ছে দুর্ভোগ
নেত্রকোনা প্রতিনিধি
Friday, 11 October, 2024
শেরপুরে বন্যা পরিস্থিতির উন্নতি
শেরপুর প্রতিনিধি
Monday, 7 October, 2024
শেরপুরে পানিবন্দি লাখো মানুষ, মৃত্যু ৭
শেরপুর প্রতিনিধি
Sunday, 6 October, 2024
পানিবন্দি দেড় লাখ মানুষ, বন্ধ রান্নাবান্না
ময়মনসিংহ প্রতিনিধি
Saturday, 5 October, 2024
নেত্রকোণায় যৌথ বাহিনীর অভিযানে পিস্তল উদ্ধার
নেত্রকোণা প্রতিনিধি
Saturday, 7 September, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up