Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
‘চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবি যৌক্তিক’
Published : Wednesday, 2 October, 2024 at 2:04 PM

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবিতে অনেকদিন ধরেই আন্দোলন করে আসছেন চাকরি প্রত্যাশীরা

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবিতে অনেকদিন ধরেই আন্দোলন করে আসছেন চাকরি প্রত্যাশীরা

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা নির্ধারণে গঠিত কমিটির প্রধান সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আব্দুল মূয়ীদ চৌধুরী বলেছেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ এর দাবি যৌক্তিক।

বুধবার (২ অক্টোবর) সচিবালয়ে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ প্রত্যাশীদের সঙ্গে বৈঠক শেষে  সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আব্দুল মূয়ীদ চৌধুরী বলেন, বয়সসীমা বাড়ানো উচিত। তবে পর্যালোচনা কমিটি সার্বিক বিষয় বিবেচনা করে সিদ্ধান্ত নেবে বয়সসীমা কতটা বাড়ানো যায়। 
 
তিনি আরও বলেন, বয়স বৃদ্ধির দাবিতে যারা আন্দোলন করছে তাদের সঙ্গে আমরা বসে ছিলাম৷ সরকারের বর্তমান নীতিমালা এবং ভবিষ্যৎ কর্মপন্থা ও সার্বিক পরিস্থিতির আলোকে সবকিছু চিন্তা করে আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেব৷ বয়স বৃদ্ধি করার যৌক্তিকতা আছে এ বিষয়ে কোনো সন্দেহ নেই৷

কী যৌক্তিকতা আছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোভিড, সেশন জটের অনেকের সমস্যা হয়েছে৷ এখনকার চাকরিতে  প্রবেশের বয়সসীমা বাড়ানো উচিত৷

এদিকে ৩৫ প্রত্যাশী আন্দোলনের সমন্বয়কারী রাসেল আল মাহমুদ বলেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ এর দাবিতে বাস্তবসম্মত সমাধানের আশ্বাস দিয়েছেন কমিটির আহ্বায়ক। 

তিনি বলেন, আমরা আশাবাদী একটা যৌক্তিক সমাধান হবে। শর্ত সাপেক্ষে বিভিন্ন ক্ষেত্রে উন্মুক্ত থাকবে চাকরিতে প্রবেশের বসয়সীমা।
 
এর আগে গত ৩০ সেপ্টেম্বর সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা নির্ধারণে কমিটি করার কথা জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমান। কমিটিকে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
 
জনপ্রশাসন সচিব জানান, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর বিষয়ে পর্যালোচনা ও সুপারিশ প্রদানের লক্ষ্যে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আব্দুল মূয়ীদ চৌধুরীকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে।
 
সিনিয়র সচিব বলেন, এই কমিটি সরকারি চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির বিষয়ে সংশ্লিষ্ট সকলের দাবি এবং চলমান আন্দোলনের প্রেক্ষিতে সরকারি চাকরিতে প্রবেশের যৌক্তিক বয়সসীমা নির্ধারণের বিষয়ে সার্বিক বিষয় পর্যালোচনা করে সুপারিশসহ প্রতিবেদন দেবে। 

কমিটিকে আগামীর সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে জানিয়ে তিনি বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কমিটিতে সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন। কমিটির আহ্বায়ককে ক্ষমতা ও এখতিয়ার দেয়া হয়েছে যেকয়জন সদস্য প্রয়োজন উনি কমিটিতে নেবেন।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
৪৩ তম বিসিএসের গেজেট প্রকাশ
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 15 October, 2024
১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ
নিজস্ব প্রতিবেদক
Monday, 14 October, 2024
যে কারণে পুরুষের ৩৫, নারীর ৩৭ করার সুপারিশ
নিজস্ব প্রতিবেদক
Monday, 14 October, 2024
পিএসসির চেয়ারম্যান হলেন মোবাশ্বের মোনেম
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 9 October, 2024
যে আশ্বাসে যমুনা ছাড়লেন ৩৫ প্রত্যাশীরা
নিজস্ব প্রতিবেদক
Monday, 30 September, 2024
যমুনায় চাকরিপ্রত্যাশীদের প্রতিনিধি দল
নিজস্ব প্রতিবেদক
Monday, 30 September, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up