Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
তরুণীর বিকৃত যৌনাচারের শিকার তাসনিমা
Published : Monday, 30 September, 2024 at 10:06 AM

তরুণীর বিকৃত যৌনাচারের শিকার প্রাণ দিয়েছে তাসনিমা

তরুণীর বিকৃত যৌনাচারের শিকার প্রাণ দিয়েছে তাসনিমা

যশোরের বাঘারপাড়ায় আলোচিত শিশু তাসনিমা খাতুন হত্যার রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তরুণীর বিকৃত যৌনাচারের শিকার হয়ে প্রাণ দিতে হয়েছে শিশু তাসনিমাকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার করেন তাসনিমাকে হত্যার পর মরদেহ ফেলে দেওয়া হয় পুকুরে। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পিবিআই। 

রোববার (২৯ সেপ্টেম্বর) তাদেরকে আদালতে সোপর্দ করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- বাঘারপাড়া উপজেলার শ্রীরামপুর গ্রামের মৃত লাল মিয়ার ছেলে তহিদুর রহমান (৫৫), তহিদুর রহমানের স্ত্রী নিরু বেগম (৪২) ও তাদের মেয়ে ইশিতা আক্তার ঋতু (১৯)। নিহত শিশু তাসনিমা দক্ষিণ শ্রীরামপুর গ্রামের রজিবুল ইসলামের মেয়ে।

এর আগে, মরদেহ উদ্ধারের পর অপমৃত্যুর মামলার এজাহারে শিশুটির বাবা রজিবুল ইসলাম উল্লেখ করেন, গত ২০ জুলাই দুপুর ১২টা থেকে তার ছোট মেয়েকে পাওয়া যাচ্ছিল না। পরদিন সকালে পুকুরে মেয়ের মরদেহ ভাসতে দেখেন।

পিবিআই ও পুলিশ জানায়, ২০ জুলাই যশোরের বাঘারপাড়া উপজেলার দক্ষিণ শ্রীরামপুর গ্রামের বাড়ির পাশে খেলার সময় নিখোঁজ হয় পাঁচ বছর ছয় মাস বয়সী শিশু তাসনিমা খাতুন। পরদিন বাড়ির পাশের একটি পুকুর থেকে ভাসমান অবস্থায় শিশুটির মরদেহ উদ্ধার করেন স্বজনরা। পানিতে ডুবে মৃত্যু হয়েছে ভেবে স্বজনরা মরদেহের ময়নাতদন্ত করতে চাননি। তবে শিশুটির ঠোঁটে ছোট দাগ দেখে পুলিশের সন্দেহ হয়। 

পুলিশ শিশুটির মরদেহ দাফনের অনুমতি না দিয়ে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। প্রায় দুই মাস পর ১৫ সেপ্টেম্বর ময়নাতদন্তের প্রতিবেদন থানায় আসে। সেই প্রতিবেদনে বলা হয়েছে, শিশুটিকে যৌন নিপীড়নের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে। ভাসমান মরদেহ উদ্ধার হওয়ায় শিশুটির পরিবারের লোকজন কাউকে সন্দেহ করেনি। পুলিশের অটল সিদ্ধান্তে ময়নাতদন্ত করা হয়।

বাঘারপাড়া থানার ওসি মো. রোকিবুজ্জামান বলেন, নিহত শিশুটির ঠোঁটে ছোট একটি দাগ ছিল। সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করার সময় দাগটি পুলিশের নজরে আসে। দাগটি দেখে সন্দেহ হয়। এ কারণে মরদেহ ময়নাতদন্তের জন্য যশোরের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়। ময়নাতদন্ত প্রতিবেদনে শিশুটিকে যৌন নিপীড়নের পর গলা, নাক ও মুখ চেপে শ্বাসরোধে হত্যার বিষয়টি উল্লেখ করা হয়েছে।

এদিকে শিশু তাসনিমা হত্যা মামলার পর পিবিআই হত্যা রহস্য উদ্ঘাটনে তদন্ত শুরু করে। প্রাথমিক তদন্তে তারা আসামি চিহ্নিত করে।

পিবিআই যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা তাসনিমাকে হত্যা ও মরদেহ পুকুরে ফেলে দেওয়ার কথা স্বীকার করেছেন। স্বীকারোক্তিতে জানা যায়, তরুণী ইশিতা আক্তার ঋতু পর্নোগ্রাফিতে আসক্ত। গত ২০ জুলাই সকালে গ্রেপ্তারকৃত ইশিতা আক্তার ঋতুদের বাড়িতে আসে শিশু তাসনিয়া। ঋতু শিশুটিকে তার রুমের মধ্যে নিয়ে জোরপূর্বক যৌন আসক্তি চরিতার্থ করতে থাকে। যৌনাঙ্গে আঘাতের কারণে শিশু তাসনিয়া চিৎকার করতে থাকলে তাকে চড়-থাপ্পড় মারে। 

মারধর করার কারণে আহত শিশু তাসনিয়া গোঙাতে থাকে। একপর্যায়ে ইশিতা আক্তার ঋতু তাদের ঘরে থাকা শাবল দিয়ে তাসনিয়ার মাথার পিছনে আঘাত করেন। তারপরও গোঙাতে থাকায় তাকে (তাসনিয়া) গলাটিপে হত্যা করেন। পরে শিশু তাসনিয়ার হত্যাকাণ্ডের বিষয়টি ঋতুর বাবা তহিদুর রহমান ও মা নিরু বেগম জানার পর মরদেহ প্রথমে তাদের ঘরের মধ্যে রক্ষিত প্লেনশিটের বাক্সের মধ্যে লেপ পেঁচিয়ে গোপন করে রাখেন। এরপর ২১ জুলাই রাত আড়াইটার দিকে গোপনে বাড়ির পাশে রাজ্জাক খাঁর পুকুরে ফেলে দেন। 

দেশসংবাদ/এএসএম


আপনার মতামত দিন
 ‘কে কত টাকা কীভাবে নিয়েছে জানি না’
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
সাবেক প্রতিমন্ত্রীর জামিন নাঞ্জুর
আদালত প্রতিবেদক
Monday, 21 October, 2024
দিনে-দুপুরে ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যা
চট্টগ্রাম প্রতিনিধি
Monday, 21 October, 2024
ডিবি হারুনের ব্যাংক হিসাব তলব
নিজস্ব প্রতিবেদক
Monday, 21 October, 2024
মোহাম্মদপুর কাঁচাবাজারে দুই ভাইকে গুলি
নিজস্ব প্রতিবেদক
Thursday, 17 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up