Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
টাকা দিয়ে এলাকায় ফিরছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা
Published : Thursday, 26 September, 2024 at 3:15 PM

টাকা দিয়ে এলাকায় ফিরছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা

টাকা দিয়ে এলাকায় ফিরছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা

আওয়ামী লীগ ক্ষমতাচ্যুত হওয়ার পর গত দেড় মাসেরও বেশি সময় ধরে ঘরছাড়া আওয়ামী লীগ নেতাকর্মীরা। গত ৫ই অগাস্টের পর যেভাবে তাদের বাড়িঘর ও ব্যবসা-প্রতিষ্ঠানে হামলা হতে দেখা যাচ্ছিলো, সেটি এখন দেখা যাচ্ছে না। ফলে এখন পরিবারের কাছে ফিরতে চাচ্ছেন দলটির তৃণমূল নেতাকর্মীরা। কিন্তু হঠাৎ এলাকায় ফিরলে যে হামলার শিকার হতে পারেন, সেই ভয়ও কাজ করছে তাদের মধ্যে।

সেজন্য এলাকায় এখন যারা প্রভাবশালী, তাদের সঙ্গে যোগাযোগ করছেন, অন্য দলের নেতাদের মোটা অঙ্কের টাকা দিয়ে এলাকায় ঢুকতে দেয়া হচ্ছে এমন অভিযোগ পাওয়া গেছে। কোন কোন জায়গায় তারা হামলার শিকারও হয়েছেন বলেও জানা যাচ্ছে।

নাম না প্রকাশ করা শর্তে আওয়ামী লীগের এক নেতা বলেছেন, ঘর থেকে বের হতে পারছিনা। সারাদিন ঘরেই থাকতে হচ্ছে। হামলার হাত থেকে বাঁচতে বিএনপিসহ এলাকার প্রভাবশালীদেরকে টাকা দিতে হচ্ছে। বিএনপি নেতারা অবশ্য অভিযোগটি অস্বীকার করেছে।

আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মীর বাড়িঘর-ব্যবসাপ্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটে। তখন সে যাত্রায় যারা বেঁচে গেছেন, তাদের অনেকের বাড়িতে এখন হামলার হুমকী দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। 

ঢাকার কাছের একটি জেলার একজন আওয়ামী লীগ নেতা বলেন, আমি তো দেড় মাস ধরেই এলাকাছাড়া। এর মধ্যে বাড়ি এসে আমার ওয়াইফকে হুমকি দিয়ে গেছে যেন এক সপ্তাহের মধ্যে ৫০ হাজার টাকা রেডি রাখে।

টাকার বিনিময়ে এলাকায় ফিরতে পারলেও প্রকাশ্যে স্বাধীনভাবে চলাফেরা করতে পারছেন না আওয়ামী লীগের নেতাকর্মীরা। “যাদের মাধ্যমে এলাকায় ঢুকছি, তারাই বলতেছে ঘর থেকে না বের হতে, বাইরে বের হলে অসুবিধা হতে পারে, বলেন দেড় মাস পর ঘরে ফেরা আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের একজন নেতা।

এ অবস্থায় চল্লিশোর্ধ ওই ব্যক্তির সারাদিন কাটছে ঘরবন্দী অবস্থায়। হামলার ভয়ে বাইরে বের হতে না পারায় নিজের ব্যবসাপ্রতিষ্ঠানও খুলতে পারছেন না।

আওয়ামী লীগ নেতাকর্মীদের কাছ থেকে চাঁদাবাজি করার সঙ্গে বিএনপির জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন দলটির শীর্ষ নেতারা। 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম বলেছেন, ক্ষমতায় থাকা অবস্থায় গত দেড় দশকে আওয়ামী লীগ যেভাবে বিএনপি নেতাকর্মীদের উপর জুলুম-নির্যাতন চালিয়েছে, তারপরে আমাদের নেতাকর্মীরা এ ধরনের ঘটনার সঙ্গে জড়িত হবে বলে আমি মনে করি না।

আরেক বিএনপি নেতা শামা ওবায়েদ মনে করেন, বিএনপি'র ভাবমূর্তি নষ্ট করতেই একটিপক্ষ দলটির নাম ব্যবহার করে চাঁদাবাজী করছে। সূত্র: বিবিসি বাংলা

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীর জামিন
হবিগঞ্জ প্রতিনিধি
Tuesday, 22 October, 2024
ক্ষমা চাইলেন ব্যারিস্টার সুমন
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
হত্যা মামলায় গ্রেপ্তার ব্যারিস্টার সুমন
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
সাবেক মন্ত্রী ইমরান আহমদ গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক
Monday, 21 October, 2024
প্রেস ক্লাবের সামনে আ.লীগ সমর্থকদের মারধর
নিজস্ব প্রতিবেদক
Saturday, 19 October, 2024
৩ দিনের রিমান্ডে কামাল আহমেদ মজুমদার
আদালত প্রতিবেদক
Saturday, 19 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up