Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ৩ বারের বেশি বিসিএসে অংশ নেয়া যাবে না ■ ইমরান খানের মুক্তি চেয়ে বাইডেনের কাছে চিঠি ■ সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩২ করা হলো ■ হজের নিবন্ধনের সময় বাড়লো ■ ছাত্রলীগের বিবৃতি প্রকাশও এখন নিষিদ্ধ ■ পূর্বাচলে হাসিনা পরিবারের ৬০ কাঠার প্লট বাতিলে হাইকোর্টের রুল ■ সময়ের মধ্যে ভোট না হলে আন্দোলনের হুঁশিয়ারি
পিটিয়ে হত্যা, ঢাবির প্রাধ্যক্ষসহ ১৫ জনের নামে মামলা
Published : Wednesday, 25 September, 2024 at 4:14 PM

পিটিয়ে হত্যা, ঢাবির প্রাধ্যক্ষসহ ১৫ জনের নামে মামলা

পিটিয়ে হত্যা, ঢাবির প্রাধ্যক্ষসহ ১৫ জনের নামে মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে তোফাজ্জল নামে মানসিক ভারসাম্যহীন এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে ফজলুল হক মুসলিম হল প্রাধ্যক্ষ অধ্যাপক শাহ মুহাম্মদ মাসুমসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আজ বুধবার ঢাকা মহানগর হাকিম মো. আক্তারুজ্জামানের আদালতে তোফাজ্জলের ফুপাতো বোন মোসা. আসমা আক্তার এ মামলা করেন। 

তবে এ ঘটনায় শাহবাগ থানায় আরেকটি মামলা থাকায় আপাতত এই মামলার তদন্ত কার্যক্রম স্থগিত থাকবে। আগের মামলাটির তদন্ত সাপেক্ষে, তোফাজ্জলের পরিবারের করা মামলাটির বিষয়ে আদেশ দেয়া হবে বলে আদালত জানিয়েছেন। 

বিষয়টি গণমাধ্যেমকে জানিয়েছেন বাদীর আইনজীবী নাজমুল হাসান। তিনি জানান, আগের মামলার তদন্ত প্রতিবেদন পাওয়া সাপেক্ষে এই আসামিদের বিরুদ্ধে মামলা চলবে কি না, তা পরে আদালত নির্ধারণ করবেন। 

অন্য আসামিরা হলেন—জালাল মিয়া, সুমন মিয়া, ফিরোজ কবির, আবদুস সামাদ, মোত্তাকিন সাকিন শাহ, আল হোসাইন সাজ্জাদ, ওয়াজিবুল আলম, আহসান উল্লাহ, ফজলে রাব্বি, ইয়ামুস জামান, রাশেদ কামাল অনিক, শাহরিয়ার কবির শোভন, মেহেদী হাসান ইমরান ও মো. সুলতান। তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

জানা যায়, গত ১৮ সেপ্টেম্বর রাতে ফজলুল হক মুসলিম হলে মানসিক ভারসাম্যহীন তোফাজ্জলকে পিটিয়ে হত্যা করে ওই হলের আবাসিক ছাত্ররা। মোবাইল চুরির অভিযোগ করে তারা ওই যুবককে এলোপাতাড়ি চড়-থাপ্পড় ও কিল-ঘুষি মারেন। 

জিজ্ঞাসাবাদে ওই যুবক তার নাম তোফাজ্জল বলে জানান। তাকে হলের ক্যানটিনে নিয়ে খাবার খাওয়ান। এরপর তাকে হলের দক্ষিণ ভবনের গেস্ট রুমে নিয়ে জানালার সঙ্গে হাত বেঁধে স্ট্যাম্প, হকিস্টিক ও লাঠি দিয়ে উচ্ছৃঙ্খল কিছু ছাত্র বেধড়ক মারধর করলে তিনি অচেতন হয়ে পড়েন। পরে গুরুতর আহত অবস্থায় রাত ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। 

পরদিন দুপুরে শাহবাগ থানায় মামলা করেন বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসের সুপারভাইজার মোহাম্মদ আমানুল্লাহ। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় ফজলুল হক মুসলিম হল থেকে অভিযুক্ত ৬ শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়। 

পরবর্তীতে ২০ সেপ্টেম্বর গ্রেপ্তার ছয় শিক্ষার্থী ফজলুল হক হল শাখা ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এবং পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. জালাল মিয়া, মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী সুমন মিয়া, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের মো. মোত্তাকিন সাকিন, গণিত বিভাগের আহসান উল্লাহ, জিওগ্রাফির আল হোসাইন সাজ্জাদ ও ওয়াজিবুল আলম ঢাকার প্রধান মহানগর হাকিম আদালতে হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

দেশসংবাদ/এমএইচ/এমএটি


আপনার মতামত দিন
ছাত্রলীগ নিষিদ্ধের ঘোষণায় আনন্দ মিছিল
পাবনা প্রতিনিধি
Wednesday, 23 October, 2024
সায়েন্সল্যাব মোড় অবরোধ, তীব্র যানজট
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 23 October, 2024
বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up