Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
শাহজালাল বিমানবন্দরে
প্রবাসীদের সঙ্গে অসদাচরণ, তিন কর্মকর্তা বরখাস্ত
Published : Tuesday, 17 September, 2024 at 8:43 PM, Update: 17.09.2024 8:47:38 PM

প্রবাসীদের সঙ্গে অসদাচরণ, তিন কর্মকর্তা বরখাস্ত

প্রবাসীদের সঙ্গে অসদাচরণ, তিন কর্মকর্তা বরখাস্ত

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইফেরত এক যাত্রীর সঙ্গে অসদাচারণের অভিযোগে তিন সহকারী রাজস্ব কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে ঢাকা কাস্টম হাউজ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ঢাকা কাস্টম হাউজের কমিশনার মোবারা খানম এই তিনজনকে বরখাস্ত করেন।

তারা হলেন- মো. আজিজুল হক, শিমুল চৌধুরী ও আল আমিন। এছাড়া একই ঘটনায় এক সহকারী রাজস্ব কর্মকর্তা ও এক এসআইকে হাউজের সদর দপ্তরে ক্লোজ করা হয়েছে।

শাহজালাল বিমানবন্দর সূত্র জানায়, দুবাইফেরত এক যাত্রীর ব্যাগ চেকিংয়ের নামে অযথা হয়রানির অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। তারা দায়িত্ব পালনকালে ব্যাগ খুলে চকলেট, সাবান, শ্যাম্পু ও দুধসহ বিভিন্ন পণ্য হাতিয়ে নিয়েছেন বলেও অভিযোগ রয়েছে। এসব অভিযোগের প্রাথমিক প্রমাণ পাওয়ার পর তাৎক্ষণিকভাবে শাস্তি হিসেবে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ঘটনার একটি ভিডিও ফেসবুকে আপলোড করে আনোয়ার ফারুক নামে এক ব্যক্তি লিখেছেন, ‘ভেবেছিলাম স্বৈরাচার পতনের পর নতুন করে স্বাধীন দেশে মানুষের মধ্যে পরিবর্তন আসবে বিশেষ করে সরকারি কর্মচারীদের মধ্যে। কিন্তু না আমরা পরিবর্তন হইনি। আজ বিকেলে নেপাল থেকে আসার পর লাগেজের জন্য অপক্ষা করছিলাম। হঠাৎ নজরে এলো নিরীহ বিদেশফেরত একজনের সাথে কাস্টমসের কর্মকর্তারা কী করছে। তার ব্যাগ খুলে চেকিংয়ের নামে অযথা হয়রানি। একজন তো ব্যাগ থেকে কয়টা চকলেটের বার নিয়ে গেল। আরেকজন একটা বার খুলে নিজেও খাচ্ছে অন্যদের দিচ্ছে। দালালরা এসে নানা প্রস্তাব দিচ্ছে।

তিনি আরও লেখেন, আমার দেখায় তার তো অবৈধ কোনো কিছু ছিল না, হয়তো অনেকদিন পর এসেছে বাড়ির জন্য সাবান, শ্যাম্পু , চকলেট, বাচ্চার জন্য দুধ আর কাপড়-চোপড় দেখলাম, মনে মনে ভাবলাম লোকটা এত কষ্ট করে কাজ করে বাচ্চার জন্য চকলেট অনলো অর আপনি আপনার বাচ্চার জন্য নিয়ে নিলেন হজম হবে তো। এত শহীদ এত ত্যাগ কিছুই কি পরিবর্তন হবে না। আর কবে মানুষ হবো আমরা।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
সাজেকে আটকা পড়েছে ৮০০ পর্যটক
নিজস্ব প্রতিনিধি
Saturday, 21 September, 2024
কফি মেশিনে মিলল প্রায় ১৬ কেজি স্বর্ণ
সিলেট প্রতিনিধি
Thursday, 29 August, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up