Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
বাংলাদেশে শীর্ষ সন্ত্রাসীদের মুক্তি প্রসঙ্গ এবার মার্কিন পররাষ্ট্র দপ্তরে!
Published : Tuesday, 17 September, 2024 at 4:26 PM

বাংলাদেশে শীর্ষ সন্ত্রাসীদের মুক্তি প্রসঙ্গ এবার মার্কিন পররাষ্ট্র দপ্তরে!

বাংলাদেশে শীর্ষ সন্ত্রাসীদের মুক্তি প্রসঙ্গ এবার মার্কিন পররাষ্ট্র দপ্তরে!

মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে উঠে আসে বিভিন্ন সমসাময়িক ও গুরুত্বপূর্ণ ইস্যু। এরই ধারাবাহিকতায় সবশেষ ব্রিফিংয়ে বাংলাদেশে শীর্ষ সন্ত্রাসীদের মুক্তির প্রসঙ্গটি উঠে এসেছে। সোমবার (১৬ সেপ্টম্বর) মার্কিন পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ব্রিফিংয়ে প্রশ্ন করা হয়, বাংলাদেশের শীর্ষ সন্ত্রাসী মুফতি জসিম উদ্দিন রহমানী এবং হরকাতুল জিহাদ ও হিজবুত-তাহরীরের অন্যান্য জঙ্গিসহ ইন্টারপোলের তালিকাভুক্ত সন্ত্রাসী সুইডনে আসলাম, ইমামসহ অনেকে কারাগার থেকে মুক্তি পেয়েছেন। এ বিষয়টি দক্ষিণ-পূর্ব এশিয়ায় সন্ত্রাসবাদ মোকাবেলায় যুক্তরাষ্ট্রের কর্মকাণ্ডে ব্যাঘাত ঘটাবে কিনা।

প্রশ্নের জবাবে মিলার কোনো জবাব দেননি। তিনি বলেন, আমি প্রশ্নটি গ্রহণ করেছি। এ বিষয়ে আপনাকে উত্তর দিব।

ব্রিফিংয়ে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিসট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লুর বাংলাদেশ সফরের বিষয়টিও উঠে এসেছে। সেখানে প্রশ্ন করা হয়, ডোনাল্ড লু বাংলাদেশ সফরে ছিলেন। তার সফরে বিষয়ে একটি ফলোআপ করুন। তার মিটিংয়ের বিষয়ে আপনার কোনো পর্যালোচনা আছে কিনা। আরও বিশদভাবে বলতে গেলে অন্তর্বর্তী সরকারের পরিপ্রেক্ষিতে, ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে আচরণ এবং বাংলাদেশ কোন দিকে যাচ্ছে বলে যুক্তরাষ্ট্র মুল্যায়ন করে? দেশটিকে সহায়তার আশ্বাস দিয়েছে যুক্তরাষ্ট্র। এর লক্ষ্য কী?

জবাবে মিলার বলেন, বাংলাদেশ সফরে গিয়েছেন ডোনাল্ড লু। সফরে যুক্তরাষ্ট্র কিভাবে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, আর্থিক স্থিতিশীলতা এবং শাসন ও উন্নয়নের প্রয়োজনে সহায়তা করতে পারে সে বিষয়ে আলোচনা করতে তিনি বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

মিলার আরও বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের সাথে অন্তর্বর্তীকালীন সহায়তায় ২০০ মিলিয়ন ডলারের বেশি একটি উন্নয়ন চুক্তি স্বাক্ষর করেছে। যা সুশাসন, বাণিজ্য সম্প্রসারণ এবং বাংলাদেশি জনগণের উজ্জ্বল এবং আরও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়তে আরও বেশি সুযোগ সৃষ্টিতে সহায়তা করবে।

দেশসংবাদ/এমএইচ/এমএটি                                                                            


আপনার মতামত দিন
১৭ হাজার কর্মী ছাঁটাই করবে বোয়িং
আন্তর্জাতিক ডেস্ক
Saturday, 12 October, 2024
ইরানের ওপর আবারও মার্কিন নিষেধাজ্ঞা
আন্তর্জাতিক ডেস্ক
Saturday, 12 October, 2024
লেবাননের সমাধান চায় যুক্তরাষ্ট্র
আন্তর্জাতিক ডেস্ক
Friday, 11 October, 2024
তাণ্ডব চালাচ্ছে বিপজ্জনক হ্যারিকেন মিল্টন
আর্ন্তজাতিক ডেস্ক
Thursday, 10 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up