Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
'ফসিহ পাগলা'র মাজার ভাঙচুর-অগ্নিসংযোগ-লুটপাট
Published : Friday, 13 September, 2024 at 10:36 PM, Update: 13.09.2024 10:40:55 PM

'ফসিহ পাগলা'র মাজার ভাঙচুর-অগ্নিসংযোগ-লুটপাট

'ফসিহ পাগলা'র মাজার ভাঙচুর-অগ্নিসংযোগ-লুটপাট

গাজীপুর মহানগরের পোড়াবাড়ি এলাকায় ফসিহ উদ্দিন ওরফে ফসিহ পাগলার মাজারে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। এসময় মাজারের সীমানা প্রাচীর, পাকা ভবনসহ বিভিন্ন স্থাপনা ভেঙে গুড়িয়ে দেয়া হয়। পরে মাজারের বিভিন্ন আসবাবপত্রে আগুন ধরিয়ে দেয়া হয়। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) জুম্মার নামাজের পর কয়েকশ’ মানুষ লাঠিসোটা, শাবল ও ভাড়া করা একটি বুলডোজার নিয়ে মহানগরের পোড়াবাড়ি এলাকার ওই মাজারে হামলা করে। 

আশির দশকে গড়ে ওঠা মাজার চত্বরে একটি হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা ছাড়াও ফসিহ উদ্দিন দাখিল মাদ্রাসা ও মসজিদ রয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, জুম্মার নামাজের পর পর কয়েকশ’ লোকজন ভাড়া করা একটি বুলডোজার, লাঠিসোটা, শাবল, রড নিয়ে আল্লাহু আকবর ধ্বনিতে মাজারে হামলা চালায়। তারা মাজারের পাকা সীমানা প্রাচীর, খাদেমের ঘর, মোমবাতি-আগরবাতি রাখার ঘর ও মাজারের পাকা মূল ভবন গুড়িয়ে দিয়েছে। পরে সেখানে তারা অগ্নিসংযোগ করে লুটপাট চালিয়েছে।

মাদ্রাসার ছাত্র-শিক্ষকরা জানান, ফসিহ উদ্দিনের ভক্তদের দানের টাকা ও ঢাকা-ময়মনসিংহ সড়কে চলাচলকারী যাত্রীদের দানের টাকায় চলে এসব মসজিদ-মাদ্রাসার খরচ। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা ঘঠনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে অবশিষ্ট আর তেমন কিছু নেই। 

মাজারে হামলা কেন, প্রশ্নের জবাবে তারা বলেন, মাজারে বাৎসরিক ওরসের সময়ে এবং বিভিন্ন সময়ে কতিপয় লোকজন গাঁজা সেবন এবং গান-বাজনা চালায়, এমন অভিযোগ এনে হামলা চালানো হয়েছে। 

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (সদর জোনের) সহকারী কমিশনার মো. মাকসুদুর রহমান জানান, খবর পেয়ে থানা পুলিশ ও সেনাসদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে  শুক্রবার সকালে প্রেসক্লাবের সামনে প্রতিবাদ কর্মসূচিতে বাংলাদেশের মসজিদ, মন্দির ও গির্জাতে সরকার যেভাবে পাহারা দেবার ব্যবস্থা করেছে, ঠিক সেভাবেই মাজারেও নিরাপত্তা দেওয়ার আহ্বান জানিয়েছে সুফি, বাউল ও ওলি-আউলিয়াদের ভক্তরা।

সিলেট, সিরাজগঞ্জ, নারায়ণগঞ্জ, ঠাকুরগাঁওসহ দেশে গেলো কয়েকদিনে বেশ কয়েকটি মাজারে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ইভেন্ট খুলে গুলিস্তানের গোলাপ শাহ মাজার ভাঙার আহ্বান জানানো হয়েছে। যাতে সাড়া দিয়েছে ২২ হাজারের উপর মানুষ।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
বন্ধ হলো ডং ব্যাং ফ্যাসিলিটিজ কারখানা
নিজস্ব প্রতিবেদক
Monday, 21 October, 2024
উৎপাদন বন্ধ রেখে কর্মবিরতিতে শ্রমিকরা
গাজীপুর প্রতিনিধি
Sunday, 20 October, 2024
নারীর আত্মহত্যার ঠেকাতে গিয়ে ইঞ্জিন বিকল
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 16 October, 2024
মোবাইল না পেয়ে নড়াইলে ফাঁস স্কুলছাত্রীর
নড়াইল প্রতিনিধি
Wednesday, 16 October, 2024
বউভাতে রোস্ট দিতে দেরি করায় সংঘর্ষ, আহত ১০
মাদারীপুর প্রতিনিধি
Saturday, 12 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up