Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
যারা প্রতিবাদ জানিয়েছেন তারাই 'আসল বীরশ্রেষ্ঠ'
Published : Friday, 13 September, 2024 at 9:08 PM

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারি

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারি

ক্ষমতাচ্যুত শেখ হাসিনা সরকারের গুম, খুন, নির্যাতনের বিরুদ্ধে যারা দেশে থেকে প্রতিবাদ জানিয়েছেন তারাই আসল বীরশ্রেষ্ঠ বলে মন্তব্য করেছেন সাংবাদিক মুশফিকুল ফজল আনসারি। প্রায় এক দশক নির্বাসনে থাকার পর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন, নির্বাচন নিয়ে জালিয়াতি এবং কর্তৃত্ববাদী শাসনব্যবস্থা নিয়ে সাবেক আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে বিদেশে যারা সোচ্চার ছিলেন তাদের মধ্যে অন্যতম সাংবাদিক মুশফিকুল ফজল আনসারি।   

প্রায় এক দশক নির্বাসনে থাকার পর যুক্তরাষ্ট্র থেকে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দেশে ফেরেন আনসারি। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে তার সংবর্ধনার আয়োজন করা হয়।
 
এ সময় বন্ধু, সহকর্মী, ভক্ত অনুরাগীদের ফুলেল শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত হন তিনি। আনসারি বলেন, যারা ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে লড়াই করে নতুন বাংলাদেশ উপহার দিয়েছেন তারা দেশের বীর সন্তান।
 
তিনি বলেন, ১৫ বছর প্রতিনিয়ত মানুষকে ভয়ের মধ্যে আটকে রাখা হয়েছিল। সবশেষে ছাত্রদের রক্তের বিনিময়ে দেশ থেকে সেই ভয় দূর হয়েছে। যে পরিবার তাদের সন্তান হারিয়েছে, এই বিপ্লবে তাদের ত্যাগই সবচেয়ে বেশি। তাই তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। এখনো ভাবা যাবে না সব কিছু অর্জন হয়ে গেছে। এখনো শেখ হাসিনার দোসররা বিভিন্ন জায়গায় দায়িত্ব পালন করছেন। সেই সাহসে শেখ হাসিনা বলতে পারছেন, চট করে তিনি চলে আসবেন। 
 
তিনি আরও বলেন, খেয়াল রাখতে হবে স্বৈরাচারের প্রেতাত্মারা যেন আবার কোনো নেতৃত্বে না চলে যায়। পাশের দেশে বসে এখনো ষড়যন্ত্র করে চলেছে।

মুশফিক ফজল আনাসারিকে হিরো হিসেবে অভিহিত করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। তিনি বলেন, গণ অভ্যুত্থানের মাধ্যমে গড়ে ওঠা জাতীয় ঐক্য নষ্ট করার ষড়যন্ত্র চলছে। রুখে দিতে থাকতে হবে ঐক্যবদ্ধ।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
আবারও বাজারে আসবে ‘আমার দেশ’ পত্রিকা
নিজস্ব প্রতিবেদক
Friday, 18 October, 2024
অন্তর্বর্তী সরকারকে হুমকি আ.লীগের
দেশসংবাদ ডেস্ক
Tuesday, 15 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up