Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
ইউরোপে ব্রোঞ্জপদক জিতলেন বাংলাদেশি বক্সার জিন্নাত
Published : Friday, 13 September, 2024 at 8:58 AM

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি বক্সার জিন্নাত ফেরদৌস

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি বক্সার জিন্নাত ফেরদৌস

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি বক্সার জিন্নাত ফেরদৌস। নানা সময়ে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন দেশের হয়ে। এবার ইউরোপের বিশ্বখ্যাত আন্তর্জাতিক নারী বক্সিং চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জপদক জিতেছেন তিনি। 

পোল্যান্ডে অনুষ্ঠিত সিলেসিয়ান ওপেন নামে পরিচিত আসরে তিনি প্রথম বাংলাদেশি বক্সার হিসেবে এই পদক জয় করলেন জিন্নাত। গ্লিউইসে ইউরোপিয়ান বক্সিং কনফেডারেশনের আয়োজনে ২-৭ সেপ্টেম্বর আয়োজিত হয় ১৯তম আন্তর্জাতিক সিলেসিয়ান নারী বক্সিং চ্যাম্পিয়নশিপ। 

সাবেক অলিম্পিক চ্যাম্পিয়নসহ এশিয়া, ইউরোপ ও আফ্রিকার ১৭ দেশ টুর্নামেন্টে অংশ নেয়। জিন্নাত কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচ জিতে পদক নিশ্চিত করেন। 

৫২ কেজি ওজন শ্রেণিতে দুটি ম্যাচে অংশগ্রহণ করেন বক্সার জিন্নাত। কোয়ার্টারে তিনি হাঙ্গেরির কাটা পাপের বিপক্ষে ৫-০ ব্যবধানে জয় পান। সেমিফাইনালে ইউক্রেনের ডারিয়া-ওল্খা হুতারিনা কাছে পরাজিত হলেও ব্রোঞ্জপদক গলায় ঝোলান।

পদক জয়ের পর জিন্নাত বলেন, ‘পোল্যান্ডের গ্লিউইসে একটি টুর্নামেন্টে ব্রোঞ্জ জিতেছি। একজন বক্সিং ফেডারেশন কর্মকর্তা (জহির আহমেদ) আমাকে জানিয়েছেন, এটি ইউরোপিয়ান বক্সিং কনফেডারেশন থেকে বাংলাদেশের প্রথম পদক ৫২ কেজি ওজন শ্রেণি আমার সাধারণ লড়াইয়ের ওজনের চেয়ে বেশি। ভবিষ্যতের টুর্নামেন্টগুলোতে আমি ৫০ কেজি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা করবো।’ 

দেশসংবাদ/এএসএম


আপনার মতামত দিন
রাফায়েল নাদালের ক্যারিয়ার প্রোফাইল
ক্রীড়া ডেস্ক
Saturday, 12 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up