Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
ইউক্রেনে চার মন্ত্রীর পদত্যাগ
Published : Wednesday, 4 September, 2024 at 11:46 AM

ইউক্রেনে চার মন্ত্রীর পদত্যাগ

ইউক্রেনে চার মন্ত্রীর পদত্যাগ

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধরত ইউক্রেনের সরকারে বড় রদবদল আসছে। দেশের অস্ত্র উৎপাদনের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) পদত্যাগ করেছেন। আরও বড় দায়িত্ব দেয়া হবে এমন আভাস থেকেই বর্তমান পদ ছেড়েছেন তিনি। সবমিলিয়ে তিনিসহ চারজন মন্ত্রী পদত্যাগ করেছেন। সূত্র : রয়টার্স

কৌশলগত শিল্পমন্ত্রী ওলেক্সান্ডার কামিশিন, উপ-প্রধানমন্ত্রী ওলহা স্টেফানিশিনা, বিচারমন্ত্রী এবং পরিবেশ ও পুনঃএকত্রীকরণ মন্ত্রীদের পদত্যাগের ফলে এখন ইউক্রেনের মন্ত্রিসভার এক তৃতীয়াংশ পদ খালি পড়ে আছে। চলতি মাসে যুক্তরাষ্ট্রে সফরের আগে দেশের ভেতরে শৃঙ্খলা আনতে এসব পদ পূরণের পদক্ষেপ নিতে পারেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও তার রাজনৈতিক মিত্ররা।

মঙ্গলবার নিজের সন্ধ্যাকালীন ভাষণে জেলেনস্কি বলেন, শরতকালটা ইউক্রেনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। ইউক্রেন যেন প্রয়োজনীয় সব ফলাফল অর্জন করতে পারে সে জন্য আমাদের রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে শৃঙ্খলা আনতে হবে। এ জন্য আমাদের অবশ্যই সরকারের কিছু প্রতিষ্ঠানকে শক্তিশালী করতে হবে এবং কিছু রদবদল করতে হবে। প্রেসিডেন্ট অফিসেও পরিবর্তন আসবে।

এছাড়া প্রেসিডেন্টের ওয়েবসাইটে প্রকাশিত একটি ডিক্রি অনুসারে, জেলেনস্কি তার ডেপুটি চিফ অফ স্টাফদের মধ্যে রোস্টিস্লাভ শুর্মাকেও বরখাস্ত করেছেন। তিনি অর্থনীতির দেখভাল করতেন।

জেলেনস্কির দলের সিনিয়র আইনপ্রণেতা ডেভিড আরাখামিয়া বলেছেন, সরকারে বড় ধরনের রদবদল আনা হবে। এর ফলে অর্ধেকের বেশি মন্ত্রীর দপ্তর বদল হবে। তিনি বলেন, আগামীকাল বরখাস্তের একটি দিন আমাদের জন্য অপেক্ষা করছে। আর পরশু হবে নিয়োগের দিন।


দেশসংবাদ/এমএইচ/এমএটি


আপনার মতামত দিন
রাশিয়ার দখলে ইউক্রেনের আরো দুটি গ্রাম
আর্ন্তজাতিক ডেস্ক
Saturday, 12 October, 2024
শান্তিতে নোবেল পুরস্কার ঘোষণা আজ
আন্তর্জাতিক ডেস্ক
Friday, 11 October, 2024
চিকিৎসায় নোবেলজয়ীর নাম ঘোষণা আজ
আন্তর্জাতিক ডেস্ক
Monday, 7 October, 2024
‘পারমাণবিক হামলার’হুঁশিয়ারি পুতিনের
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 26 September, 2024
গ্রিসে অভিবাসীদের নৌকাডুবি, ৪ মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
Tuesday, 24 September, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up