Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
ইউনিয়ন ব্যাংকের নতুন চেয়ারম্যান ফরিদউদ্দীন
Published : Monday, 2 September, 2024 at 8:05 AM

ইউনিয়ন ব্যাংকের নতুন চেয়ারম্যান ফরিদউদ্দীন

ইউনিয়ন ব্যাংকের নতুন চেয়ারম্যান ফরিদউদ্দীন

দেশের ব্যাংকিং খাতগুলোর বিভিন্ন পরিচালনা পরিষদের পরিবর্তন হচ্ছে। এরই ধারাবাহিকতায় এবার ইউনিয়ন ব্যাংকের পরিচালনা পর্ষদের স্বতন্ত্র পরিচালক ও চেয়ারম্যান নিয়োগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। 

ইসলামী ব্যাংক এবং এক্সিম ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা, এক্সিম ব্যাংকের উপদেষ্টা এবং মেঘনা ব্যাংকের (ইসলামিক ব্যাংকিং) পরামর্শক মো. ফরিদউদ্দীন আহমদকে ইউনিয়ন ব্যাংকের পরিচালনা পর্ষদের স্বতন্ত্র পরিচালক ও চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করেছে বাংলাদেশ ব্যাংক।
 
রোববার (১ সেপ্টেম্বর) ব্যাংকটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইসলামিক ব্যাংকিং ও ফিন্যান্সে তার রয়েছে দীর্ঘ অভিজ্ঞতা। ১৯৮৩ সালের ৩০ মার্চ ইসলামী ব্যাংকের প্রতিষ্ঠার শুরুতেই তিনি যোগ দেন। 

তিনি ১৯৭৭ সালে বাংলাদেশ ব্যাংক নিয়োগ কমিটির মাধ্যমে ব্যাংকিং পেশায় প্রবেশ করেন এবং সোনালী ব্যাংকে যোগ দেন। তিনি বাংলাদেশে ইসলামী ব্যাংকিং ব্যবস্থা ও পদ্ধতির উন্নয়নের সঙ্গে যুক্ত ছিলেন। 

ফরিদউদ্দীন আহমদ নাইজেরিয়ায় ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি কর্তৃক মনোনীত ‘জাইজ ব্যাংক’ প্রতিষ্ঠার জন্যও কাজ করেছেন। তিনি বহু ইসলামী ব্যাংক এবং ইসলামী আর্থিক প্রতিষ্ঠান ও করপোরেট সংস্থার শরীয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান বা সদস্য হিসেবে যুক্ত রয়েছেন।

তিনি দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি, সেমিনার ও সম্মেলনে অংশগ্রহণ করেন এবং ইসলামিক ব্যাংকিং ও ফাইন্যান্সের ওপর গবেষণাপত্র উপস্থাপন করেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

এতে বলা হয়, ফরিদউদ্দীন বাংলাদেশে ইসলামী ব্যাংকিংয়ে অবদানের জন্য সেন্ট্রাল শরিয়াহ বোর্ড অ্যাওয়ার্ড লাভ করেন। এছাড়া বাংলাদেশে ইসলামী ব্যাংকিং প্রতিষ্ঠা, প্রবৃদ্ধি ও উন্নয়নে অসামান্য অবদানের জন্য তাকে নবাব স্যার সলিমুল্লাহ স্বর্ণপদক প্রদান করা হয়।

দেশসংবাদ/এএসএম


আপনার মতামত দিন
রাষ্ট্রায়ত্ত ১০ ব্যাংকে নতুন এমডি নিয়োগ
নিজস্ব প্রতিবেদক
Monday, 21 October, 2024
বাংলাদেশ কমার্স ব্যাংকের এমডির পদত্যাগ
অর্থনৈতিক প্রতিবেদক
Tuesday, 15 October, 2024
বাড়ছে বৈদেশিক মুদ্রার রিজার্ভ
নিজস্ব প্রতিবেদক
Friday, 11 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up