Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
ভারতীয় চোরাকারবারি লক্ষ্য করে বিজিবির গুলি
Published : Saturday, 31 August, 2024 at 8:18 PM, Update: 31.08.2024 9:09:41 PM

ভারতীয় চোরাকারবারি লক্ষ্য করে বিজিবির গুলি

ভারতীয় চোরাকারবারি লক্ষ্য করে বিজিবির গুলি

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় রওশনপুর সীমান্তে ভারতীয় চোরাকারবারি দলকে লক্ষ্য করে চার রাউন্ড গুলি চালিয়েছে পঞ্চগড় বিজিবির সদস্যরা। শনিবার (৩১ আগস্ট) বিকেলে পঞ্চগড় বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার (৩০ আগস্ট) রাত পৌনে ১২টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া রওশনপুর সীমান্তে এ গুলি বর্ষণের ঘটনা ঘটে। ওই ঘটনায় কোনো হতাহতের তথ্য পাওয়া যায়নি।

আরও জানানো হয়, গোপন তথ্যের ভিত্তিতে ভারত থেকে কয়েকজন চোরাকারবারি বাংলাদেশ সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছে এমন খবর পেয়ে বিজিবির একটি টহল দল সীমান্ত পিলার ৭৩৫/১-এস এবং ২-এস এর মধ্যবর্তী ইসলামবাগ নামক স্থানে অবস্থান করে। শুক্রবার রাত পৌনে ১২টায় ভারতীয় কয়েকজন চোরাকারবারি সীমান্ত অতিক্রম করার চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে এবং সতর্কতা হিসেবে ১ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে।
প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ১ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণেও চোরাকারবারিরা নিবৃত না হলে টহল দল তাদের অবস্থান লক্ষ্য করে আরও ৩ রাউন্ড গুলি চালালে তারা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। ওই ঘটনায় হতাহতের সংখ্যা সম্পর্কে এখনো কোনো তথ্য নিশ্চিত করা যায়নি। বর্তমানে সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে পঞ্চগড় বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ বলেন, সীমান্তে হত্যা এবং চোরাচালানি বন্ধে বিজিবি কঠোর অবস্থান গ্রহণ করেছে। এ ছাড়াও অবৈধ সীমান্ত অতিক্রম বন্ধের লক্ষ্যে বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।


দেশসংবাদ/এমএইচ/এমএটি


আপনার মতামত দিন
কুড়িগ্রাম সীমান্তে ৮ বাংলাদেশি আটক
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 15 October, 2024
লালমনিরহাটে সরকারি ৬০০ বস্তা চাউল উদ্ধার
লালমনিরহাট প্রতিনিধি
Friday, 4 October, 2024
উজানের পানি উত্তরের ৪ জেলা প্লাবিত
রংপুর ব্যুরো
Monday, 30 September, 2024
সীমান্তে বিজিবির হাতে বিএসএফ জওয়ান আটক
দিনাজপুর প্রতিনিধি
Tuesday, 24 September, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up