Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
সাবেক হুইপ-এমপিসহ ১১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা
Published : Friday, 30 August, 2024 at 7:12 AM

সাবেক হুইপ-এমপিসহ ১১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা

সাবেক হুইপ-এমপিসহ ১১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা

জয়পুরহাটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা, হত্যার উদ্দেশ্যে মারপিট ও গুলি করে আহত করার অভিযোগে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, সাবেক হুইপ ও জয়পুরহাট-২ আসনের সাবেক সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জয়পুরহাট-১ আসনের সাবেক সংসদ সদস্য সামছুল আলম দুদুসহ ১১৯ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে জয়পুরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ূন কবির গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (২৮ আগস্ট) সন্ধ্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী রাকিব হোসেন (২২) বাদী হয়ে জয়পুরহাট থানায় ওই মামলা করেন।

রাকিব হোসেন নওগাঁর বদলগাছী উপজেলার জগদীশপুর গ্রামের হেলাল হোসেনের ছেলে। তিনি জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার জামালগঞ্জ ডিগ্রী কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

রাকিব হোসেনের মামলায় সাবেক দুই সংসদ সদস্য ছাড়া সদ্য অপসারণ হওয়া কয়েকজন মেয়র, অপসারণ হওয়া কয়েকজন উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের কয়েকজন চেয়ারম্যান, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট জেলা আওয়ামী লীগ অফিসের সামনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্র-জনতার ওপর আক্রমণ করা হয়। আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সামছুল আলম দুদু, জাকির হোসেন ও আলমগীর নামের একজনসহ চারজনের নেতৃত্বে অন্য আসামিরা আগ্নেয়াস্ত্র, পেট্রোল বোমা, ককটেল, পিস্তল নিয়ে হামলা চালায়। এসময় পিস্তল দিয়ে ছাত্র-জনতার ওপর গুলি ছুড়লে রাকিব হোসেন গুলিবিদ্ধ হন। পরে তিনি হাসপাতালে চিকিৎসা নেন।

জয়পুরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ূন কবির বলেন, এক শিক্ষার্থী বাদী হয়ে ১১৯ জনকে আসামি করে মামলা দিয়েছেন। মামলা এজাহার হিসেবে নথিভুক্ত করা হয়েছে। মামলার আসামিদের গ্রেপ্তারে পুলিশে অভিযান চালানো হচ্ছে।

দেশসংবাদ/এএসএম


আপনার মতামত দিন
কুড়িগ্রাম সীমান্তে ৮ বাংলাদেশি আটক
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 15 October, 2024
লালমনিরহাটে সরকারি ৬০০ বস্তা চাউল উদ্ধার
লালমনিরহাট প্রতিনিধি
Friday, 4 October, 2024
উজানের পানি উত্তরের ৪ জেলা প্লাবিত
রংপুর ব্যুরো
Monday, 30 September, 2024
সীমান্তে বিজিবির হাতে বিএসএফ জওয়ান আটক
দিনাজপুর প্রতিনিধি
Tuesday, 24 September, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up