Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
জাবিতে অবরুদ্ধ উপাচার্য, মুখোমুখি শিক্ষার্থী-পুলিশ
Published : Wednesday, 17 July, 2024 at 5:54 PM

জাবিতে অবরুদ্ধ উপাচার্য, মুখোমুখি শিক্ষার্থী-পুলিশ

জাবিতে অবরুদ্ধ উপাচার্য, মুখোমুখি শিক্ষার্থী-পুলিশ

কোটা সংস্কার আন্দোলন ঘিরে থমে থমে বিরাজ করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। এরই মধ্যে বিকাল ৪টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রশাসনের এ নির্দেশ প্রত্যাখ্যান করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্যসহ সিন্ডিকেট সদস্যদের অবরুদ্ধ করে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।

বুধবার (১৭ জুলাই) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনে এক জরুরি সিন্ডিকেট সভায় জাবি প্রশাসন শিক্ষা কার্যক্রম ও আবাসিক হল বন্ধ ঘোষণা করলে বিক্ষুব্ধ হয়ে পড়েন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ সময় কয়েকজন শিক্ষার্থী রেজিস্ট্রার ভবনে ভাঙচুর চালান। তবে কোটা সংস্কার আন্দোলনকারীরা জানান, যারা ভাঙচুর চালিয়েছে, তারা আমাদের কেউ নয়। তারা অনুপ্রবেশকারী। ভাঙচুরের পরপরই পরিস্থিতি মোকাবিলায় বিশ্ববিদ্যালয়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। দুপুর থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকায় দুই পক্ষের মুখোমুখি অবস্থান দেখা গেছে।

এর আগে, এ দিন বেলা সাড়ে ১২টার দিকে দেড় শতাধিক পুলিশ সাঁজোয়া যান নিয়ে প্রবেশ করে জাবি ক্যাম্পাসে। এরপর বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সংখ্যা বাড়তে থাকলে ক্যাম্পাসে বিজিবি মোতায়ন করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আরও বেশকিছু র‍্যাব ও পুলিশ সদস্য প্রস্তুত রয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ে থমথমে অবস্থা বিরাজ করছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবন, মহুয়া তলা, পদার্থ বিজ্ঞান ভবনের সামনে অবস্থান করছে শিক্ষার্থীরা। পুলিশ শহীদ মিনারের সামনে অবস্থান নিয়েছে।

দেশসংবাদ/এএসএম


আপনার মতামত দিন
বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
ঢাবির ভর্তি পরীক্ষা শুরু ৪ জানুয়ারি
ঢাবি প্রতিনিধি
Monday, 21 October, 2024
‘হাসিনার পদত্যাগপত্রের ভূমিকা নেই’
নিজস্ব প্রতিবেদক
Monday, 21 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up