Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
বেনজীর সম্রাজ্যে আরেকটি পতন, এবার গেলো ডুপ্লেক্স বাড়ি
Published : Saturday, 6 July, 2024 at 6:27 PM, Update: 06.07.2024 6:36:03 PM

বেনজীর সম্রাজ্যে আরেকটি পতন, এবার গেলো ডুপ্লেক্স বাড়ি

বেনজীর সম্রাজ্যে আরেকটি পতন, এবার গেলো ডুপ্লেক্স বাড়ি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ২৪ কাঠা জমির উপর ১০ কোটি টাকা ব্যয়ে নির্মিত পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের ডুপ্লেক্স বাড়িটি দুদকের সহযোগিতায় জব্দ ও সিলগালা করেছে জেলা প্রশাসন।

শনিবার (৬ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে আদালতের নির্দেশে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি দমন কমিশনের (দুদুক) সমন্বয়ে গঠিত টিম রূপগঞ্জের আনন্দ হাউজিং এলাকায় অবস্থিত বাড়িটি জব্দ করে। 

এ সময় নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, স্থানীয় উপজেলা প্রশাসনের লোকজন ছাড়াও দুদকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সবশেষ ২১ দিনের সময় দিয়ে বেনজীর ও তার পরিবারের কাছে সম্পদের হিসাব চেয়ে নোটিশ জারি করে দুদক। পরপর দুই দফা তলব করলেও বেনজীর ও পরিবারের কেউ দুদক কার্যালয়ে হাজির হয়নি।  

এর পরিপ্রেক্ষিতে দুদকের উপ পরিচালক মাইনুল হাসানের নেতৃত্বে তিন সদস্য ও নারায়ণগঞ্জ জেলা প্রশশাসকের এডিসি রাজস্ব শফিকুল আলমের নেতৃত্বে উপজেলা নির্বাহী কর্মকতা আহসান মাহমুদ রাসেল, সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকারসহ উপজেলা ভূমি অফিস অভিযানে অংশ নেয়। প্রথমে তারা ভবনটি প্রবেশ গেটে সম্পত্তি ক্রোকের একটি সাইবোর্ড সাটিয়ে দেন। পরে পুরো ভবনটি পরিদর্শন করে ভবনটির দুইটি দরজায় সিলগালা করে দেন।

এব্যাপারে দুদকের উপ পরিচালক বলেন, আদালতের নির্দেশে আমরাসহ জেলা প্রশাসক আজকে বেনজীর আহমেদের মেয়ে ফারহীন রিশতা বিনতে বেনজীরের নামে ২৪ কাঠার জমির ওপর নির্মিত ডুপ্লেক্স ভবনটি দখলে নিয়েছি। এখানে নিরাপত্তা কর্মী নিয়োগ দেয়া হয়েছে। নির্দেশনা এলে পরবর্তী ব্যবস্থা নেবো।

স্থানীয়রা জানান, বেনজীর আহমেদ প্রায় আট বছর আগে এলাকার প্রয়াত প্রেমানন্দ সরকারের সন্তানদের কাছ থেকে এক কোটি ৮৩ লাখ টাকায় এই জায়গাটি কিনে নেন। এরপর ২০২২ সালের দিকে বাড়িটি নির্মাণ করা হয়। বেনজীর আহমেদ মাঝেমধ্যেই এ বাড়িতে আসতেন, রাত্রিযাপনও করতেন। বাড়ির নিরাপত্তায় সার্বক্ষণিক কেয়ারটেকার এবং পাশাপাশি দুটি কুকুরও রাখা ছিল। 

এদিকে সূত্র জানায়, দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১২ জুন আদালত তৃতীয় দফায় বেনজীরের আরও বিপুল সম্পদ জব্দ করেছে। সে তালিকায় এ বাংলোটিও ছিল। এরপর বাড়িটি দেখভালের জন্য জেলা প্রশাসককে রিসিভার নিয়োগ দেয় আদালত।

এর আগে গোপালগঞ্জে বিশাল এলাকাজুড়ে রিসোর্ট, রাজধানীর গুলশানে ১০ হাজার বর্গফুটের ডুপ্লেক্স ফ্ল্যাট (চারটি ফ্ল্যাট একসঙ্গে), বান্দরবানে ২৫ একর বাগানবাড়িতে রিসিভার নিয়োগ দিয়ে বেনজীরের সম্পত্তি তত্ত্বাবধানে নেয় প্রশাসন।

উল্লেখ্য, গত ৩১ মার্চ ‘বেনজীরের ঘরে আলাদিনের চেরাগ’ এবং ৩ এপ্রিল ‘বনের জমিতে বেনজীরের রিসোর্ট’ শিরোনামে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। এতে বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ উঠে আসে। অভিযোগ যাচাই-বাছাই শেষে গত ১৮ এপ্রিল অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। অনুসন্ধান শুরু হলে মে মাসের প্রথম সপ্তাহে পরিবারের সদস্যদের নিয়ে দেশত্যাগ করেন বেনজীর।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
 ‘কে কত টাকা কীভাবে নিয়েছে জানি না’
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
সাবেক প্রতিমন্ত্রীর জামিন নাঞ্জুর
আদালত প্রতিবেদক
Monday, 21 October, 2024
দিনে-দুপুরে ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যা
চট্টগ্রাম প্রতিনিধি
Monday, 21 October, 2024
ডিবি হারুনের ব্যাংক হিসাব তলব
নিজস্ব প্রতিবেদক
Monday, 21 October, 2024
মোহাম্মদপুর কাঁচাবাজারে দুই ভাইকে গুলি
নিজস্ব প্রতিবেদক
Thursday, 17 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up