Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক ■ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন ■ ভয়ঙ্কর রূপে ডেঙ্গু, একদিনে আরও ৭ মৃত্যু ■ সিলেটের মিললো ৮ মিলিয়ন গ্যাসের সন্ধান ■ সেন্টমার্টিন নিয়ে সরকারের নতুন সিদ্ধান্ত ■ সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীর জামিন ■ ৭ ইসরায়েলি গ্রেপ্তার, অভিযোগ ইরানের পক্ষে গুপ্তচরবৃত্তি!
শেষ হলো বাজেট অধিবেশন
Published : Thursday, 4 July, 2024 at 12:02 AM

শেষ হলো বাজেট অধিবেশন

শেষ হলো বাজেট অধিবেশন

দ্বাদশ জাতীয় সংসদের তৃতীয় ও ২০২৪-২৫ অর্থবছরের বাজেট অধিবেশন শেষ হয়েছে। অধিবেশন সমাপ্তি সংক্রান্ত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের ঘোষণা পাঠ করার মাধ্যমে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বুধবার (৩ জুলাই) চলতি অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন।

এর আগে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের সমাপনী বক্তব্য রাখেন। অধিবেশন সমাপ্তি ঘোষণার আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ২৬ জুন ১৯৭২ সালে আজিমপুর বালিকা বিদ্যালয়ে মহিলা ক্রীড়া সংস্থার আয়োজিত ক্রীড়া অনুষ্ঠানে প্রদত্ত রেকর্ড করা ভাষণ শোনানো হয়।

গত ৫ জুন শুরু হওয়া এই অধিবেশন মোট কার্যদিবস ছিল ১৯টি। এ অধিবেশনে ২০২৪-২৫ অর্থবছরের বাজেটসহ ৭টি বিল পাস হয়েছে। এছাড়া তিনটি বিলের রিপোর্ট উপস্থাপন করা হয়েছে। এবার বাজেটের ওপর ২৩৬ জন সদস্য ৪০ ঘণ্টা ৪৭ মিনিট আলোচনা করেছেন। এর মধ্যে ২০২৪-২৫ অর্থবছরের বাজেটের ওপর ২২৮ জন সদস্য ৩৮ ঘণ্টা ২৫ মিনিট বক্তব্য দিয়েছেন। বিদায়ী ২০২৩-২৪ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর ৮ জন ২ ঘণ্টা ২২ মিনিট আলোচনা করেছেন। প্রধানমন্ত্রীর জন্য ১১৭টি প্রশ্ন জমা পড়লেও তিনি উত্তর দিয়েছেন ৬৭টির এবং মন্ত্রীদের জন্য দুই হাজার ৩০০টি প্রশ্ন জমা পড়লেও উত্তর দিয়েছেন এক হাজার ৫২২টির।

বাজেট অধিবেশন, সংসদ অধিবেশন, জাতীয় সংসদ

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
সংসদ থেকে হারিয়েছে প্রায় এক কোটি টাকা
নিজস্ব প্রতিবেদক
Sunday, 15 September, 2024
শেষ হলো বাজেট অধিবেশন
নিজস্ব প্রতিবেদক
Thursday, 4 July, 2024
৫৮ জেলায় কোনো ভূমিহীন-গৃহহীন নেই
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 3 July, 2024
নতুন অর্থবছরের বাজেট পাস
নিজস্ব প্রতিবেদক
Sunday, 30 June, 2024
মূল্যস্ফীতি নেমে যাবে ৬.৭৫ শতাংশে
নিজস্ব প্রতিবেদক
Saturday, 29 June, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up