Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
১০ শ্রেণির ভিসার ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার ওমানের
Published : Thursday, 13 June, 2024 at 12:02 AM

১০ শ্রেণির ভিসার ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার ওমানের

১০ শ্রেণির ভিসার ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার ওমানের

বাংলাদেশিদের ওপর আরোপিত ভিসা নিষেধাজ্ঞার কিছু অংশ দীর্ঘ আট মাস পর প্রত্যাহার করেছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান। ১০টি ক্যাটাগরিতে এই নিষেধাজ্ঞা শিথিল করলো দেশটি।

বুধবার (১২ জুন) বাংলাদেশে স্থাপিত ওমান দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত বছরের অক্টোবরে বাংলাদেশি নাগরিকদের ওপর আরোপিত ভিসা নিষেধাজ্ঞা থেকে নির্দিষ্ট কিছু ক্যাটাগরিতে অব্যাহতি দেয়া হয়েছে। যাদের মধ্যে রয়েছে: ফ্যামিলি ভিসা, জিসিসি বা উপসাগরীয় অঞ্চলের দেশগুলোতে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের ভিজিট ভিসা, ডাক্তার, প্রকৌশলী, নার্স, শিক্ষক, হিসাবরক্ষক, বিনিয়োগকারী, সব ধরনের অফিসিয়াল ভিসা এবং উচ্চআয়ের আর্থিক ক্ষমতাসম্পন্ন পর্যটকদের ভিসা।
 
ঢাকার ওমান দূতাবাস উল্লেখিত ক্যাটাগরিতে আবেদনকারীদের কাছ থেকে ভিসা আবেদন গ্রহণ করবে এবং ভিসা ইস্যুর বিষয়ে রয়াল ওমান পুলিশের সঙ্গে সমন্বয় করবে। ভিসার পক্ষে আবেদনকারীকে তার যাবতীয় কাগজপত্র যথাযথ সত্যায়ন করে যাচাইয়ের জন্য দূতাবাসে জমা দিতে হবে।
 
ভিসা আবেদন প্রক্রিয়া শেষ করতে প্রত্যেক আবেদনকারীর সরবরাহ করা তথ্য যাচাইয়ের ওপর নির্ভর করে এক থেকে চার সপ্তাহ সময় নির্ধারণ করা হয়েছে।
 
ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার নিয়ে বাংলাদেশ সরকার ও ওমান সরকার কাজ করে যাচ্ছে এবং নিষেধাজ্ঞা প্রত্যাহার প্রক্রিয়ার বিষয়টি ত্বরান্বিত করতে উভয় দেশের সরকার অনেক দূর এগিয়েছে।
 
এদিকে ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টিকে স্বাগত জানিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের পরিচালক (জনসংযোগ) মির আকরাম উদ্দিন আহাম্মদের সই করা বিজ্ঞপ্তিতে দেশটির এ সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৬ জন
নিজস্ব প্রতিবেদক
Friday, 13 September, 2024
দেশে ফিরলেন ক্ষমা পাওয়া ১৩ বাংলাদেশি
নিজস্ব প্রতিবেদক
Saturday, 7 September, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up