Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
মালয়েশিয়া যেতে টিকিট ছাড়াই কয়েক হাজার মানুষ বিমানবন্দরে
Published : Friday, 31 May, 2024 at 10:12 PM

মালয়েশিয়া যেতে টিকিট ছাড়াই কয়েক হাজার মানুষ বিমানবন্দরে

মালয়েশিয়া যেতে টিকিট ছাড়াই কয়েক হাজার মানুষ বিমানবন্দরে

কর্মী ভিসায় মালয়েশিয়ায় যাওয়ার সময় শেষ হচ্ছে শুক্রবার (৩১ মে) মধ্যরাতে। তাই এদিন বাংলাদেশি কর্মীদের পাঠাতে একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করে করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। অন্যান্য নিয়মিত ফ্লাইট মিলিয়ে মোট দেড় হাজারের মতো কর্মী যেতে পারবেন।  

কিন্তু শেষ দিনের ফ্লাইটে ঢাকা থেকে কুয়ালালামপুরে যেতে ঢল নেমেছে মানুষের। মালয়েশিয়া যাওয়ার আশায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জড়ো হয়েছে হাজার হাজার মানুষ।

মালয়েশিয়ার কর্তৃপক্ষ গত মার্চেই ঘোষণা করেছিল যে, ৩১ মের পর কর্মী ভিসায় আর কেউ সেদেশে যেতে পারবে না। বাংলাদেশের অন্যতম বড় শ্রমবাজার মালয়েশিয়া। দেশটিতে ৩০ লাখ বিদেশি শ্রমিকের মধ্যে বৈধ, অবৈধ মিলিয়ে বাংলাদেশের শ্রমিক ১২ লাখ। 

বিশেষ ও নিয়মিত মিলিয়ে শুক্রবার শাহজালাল কুয়ালালামপুরের ফ্লাইট নয়টি। দেড় হাজার মানুষ যেতে পারবেন। কিন্তু ভিসা পাওয়ার পরই মালয়েশিয়া যেতে পারছেন না ৩১ হাজার ৭০১ জন শ্রমিক।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান জানিয়েছে, যাত্রীদের নামের তালিকা, পাসপোর্ট নম্বরসহ প্রয়োজনীয় অঙ্গিকারনামা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে বায়রার প্রতিনিধি বিমানের মতিঝিলে পাঠাবেন। 

আর বায়রার তালিকা অনুসারে মতিঝিল বিক্রয় অফিস থেকে নগদ টাকায় বিমানের টিকেট কেনা যাবে। বিশেষ ফ্লাইট ছাড়বে সন্ধ্যা সোয়া সাতটায়। 

কর্মী ভিসা হওয়ায় মালয়েশিয়া যাওয়ার শেষ দিনে সকাল থেকেই বিমানবন্দরে জড়ো হতে থাকেন হাজার হাজার শ্রমিক। অনেকেই জানিয়েছেন গত কয়েকদিন ধরে তারা বহু চেষ্টা করেও কুয়ালালামপুরের টিকেট পাননি।

আবার রিক্রুটিং এজেন্সিগুলো বিমানবন্দরে টিকেট দেয়ার আশ্বাস দিয়ে বহু মানুষকে জড়ো করেছে। কয়েকজন ভুক্তভোগী জানিয়েছেন, তারা কয়েকদিন ধরে বিমানবন্দরে অবস্থান করছেন। কিন্তু নিয়োগকর্তাদের কোনো খোঁজ পাওয়া যায়নি।

বিশেষ ফ্লাইটের আসন সীমিত হলেও সেখানে টিকেটের কথা বলেও জড়ো করা হয়েছে বহু মানুষকে। কিন্তু প্রতিশ্রুতি অনুযায়ী টিকেট দেওয়া তো দুরে থাক, রিক্রুটিং এজেন্সির কাউকে ফোনেও পাওয়া যাচ্ছে বলে অভিযোগ করেছেন অনেকে।

বাংলাদেশ জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) তথ্য বলছে, বৃহস্পতিবার পর্যন্ত পাঁচ লাখ ২৪ হাজার ৯৪৬ জন কর্মীকে মালয়েশিয়া যাওয়ার অনুমোদন দেয়া হয়। আর এর মধ্যে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে গেছেন চার লাখ ৯১ হাজার ৭৪৫ জন কর্মী মালয়েশিয়ায় গেছেন।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
কাজের বৈধ পারমিট না থাকায় ৩৪ বাংলাদেশি আটক
মালয়েশিয়া প্রতিনিধি
Sunday, 20 October, 2024
মালয়েশিয়ায় ২১৪ বাংলাদেশি গ্রেপ্তার
মালয়েশিয়া প্রতিনিধি
Saturday, 5 October, 2024
মালয়েশিয়ায় ২১৪ বাংলাদেশি গ্রেপ্তার
মালয়েশিয়া প্রতিনিধি
Saturday, 5 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up