Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
দেশে গণতন্ত্র বলতে কিছু নেই: ফখরুল
Published : Wednesday, 3 April, 2024 at 9:46 PM

 মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ক্ষমতাসীন দল সংবিধান কাটছাঁট করে মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সারাদেশে ভয়াবহ অবস্থা বিরাজ করছে, গণতন্ত্র বলতে কিছু নেই।  

বুধবার (৩ এপ্রিল) বিকেলে নিজ জেলা ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় জেলা বিএনপির প্রয়াত সভাপতি তৈমুর রহমানের কবর জিয়ারত শেষে পরিবার পরিজনদের সঙ্গে সাক্ষাৎ শেষে ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ সংবিধান কাটছাঁট করে মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। বস্ত্রের অধিকার, বেঁচে থাকবার অধিকার এবং একটা মুক্ত পরিবেশের অধিকারকে কেড়ে নেয়া হয়েছে।

মির্জা ফখরুল বলেন, আজকে শাসকগোষ্ঠী এই আওয়ামী লীগ, তারা অতীতেও যখন ক্ষমতায় ছিল তখন এককভাবে সমস্ত দলগুলোকে নিষিদ্ধ করে দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছিল। আজকে আবার একই কায়দায় নতুনভাবে বাংলাদেশে একদলীয় শাসন ব্যবস্থা করার চেষ্টা করে চলেছে। আমরা রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে সবাই সংগ্রাম করছি, লড়াই করছি। আমরা এই দেশে ১৯৭১ সালের যে স্বাধীনতার চেতনা গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা, গণতান্ত্রিক একটা সমাজব্যবস্থা, সেটা প্রতিষ্ঠার জন্য আমরা সংগ্রাম করছি-লড়াই করছি।

ফখরুল আরও বলেন, আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তিনি আজকে অত্যন্ত অসুস্থ। অসুস্থ অবস্থায় তিনি বন্দি জীবনযাপন করছেন। আমাদের ৩০ হাজারের বেশি মানুষকে অর্থাৎ নেতাকর্মীকে বন্দি করা হয়েছে। বিভিন্ন মামলায় প্রায় দেড় হাজারের বেশি নেতাকর্মী সাজাপ্রাপ্ত হয়েছে।

এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, পৌর বিএনপির সভাপতি শরিফুল ইসলাম শরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক আনছারুল হক, সদর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হামিদ, ছাত্রদল সভাপতি মো. কায়েসসহ বিএনপির জেলা উপজেলার বিভিন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
মানহানির মামলায় খালাস তারেক রহমান
নিজস্ব প্রতিবেদক
Sunday, 20 October, 2024
৩ বছর পর হারিছ চৌধুরীর লাশ উত্তোলন
সাভার প্রতিনিধি
Wednesday, 16 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up