Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
Published : Friday, 29 March, 2024 at 4:39 AM

সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫

সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫

দক্ষিণ আফ্রিকার উত্তর-পূর্বাঞ্চলীয় শহর লিম্পোপোতে সেতু থেকে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে নারীসহ অন্তত ৪৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৮ জন নারী রয়েছে। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় ৮ বছর বয়সী এক শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ মার্চ) দেশটির জোহানেসবার্গ থেকে ৩০০ কিলোমিটার দূরের লিম্পোপো রাজ্যের মামটলাকালা এলাকায় ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে।

দেশটির পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি রেলিংয়ে ধাক্কা খেয়ে সেতুর ওপর দিয়ে নিচে পড়ে যায়। এরপর মাটিতে পড়ে বাসটিতে আগুন ধরে যায়।

দেশটির রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম এসএবিসি জানিয়েছে, প্রতিবেশী দেশ বতসোয়ানার রাজধানী গাবোরোন থেকে তীর্থযাত্রীদের নিয়ে বাসটি মরিয়া শহরে একটি ইস্টার সার্ভিসে যাচ্ছিল। এমমা মাতলাকালা পর্বত গিরিপথে একটি সেতুতে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি খাদে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

দেশটির পরিবহনমন্ত্রী সিন্দিসিওয়ে চিকুঙ্গা দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি মর্মান্তিক বাস দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে বলেন, এই কঠিন সময়ে আপনাদের প্রতি আমাদের প্রার্থনা রয়েছে।
 
পরিবহনমন্ত্রী আরও বলেন, দক্ষিণ আফ্রিকার সরকার মৃতদেহগুলো তাদের দেশে ফিরিয়ে দিতে সহায়তা করবে এবং দুর্ঘটনার বিষয়টি উপযুক্ত তদন্ত করবে।
 
‘আমরা সব সময় সর্বোচ্চ সতর্কতার সঙ্গে চালকদের গাড়ি চালাতে বলছি। বিশেষ করে ইস্টার উইকেন্ডে রাস্তায় বেশি লোক থাকায় দায়িত্বশীলভাবে গাড়ি চালানোর জন্য অনুরোধ করে যাচ্ছি’, যোগ করেন তিনি।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
কঙ্গোতে নৌকাডুবে ৭৮ জনের মৃত্যু
আর্ন্তজাতিক ডেস্ক
Friday, 4 October, 2024
সোনার খনির দখল নিয়ে গোলাগুলি, নিহত ৩০
আন্তর্জাতিক ডেস্ক
Monday, 16 September, 2024
তেলের ট্যাংকার বিস্ফোরণে নিহত ১৫
আন্তর্জাতিক ডেস্ক
Sunday, 15 September, 2024
নাইজেরিয়ায় নৌকা ডুবে ৬৪ জনের মৃত্যু!
আন্তর্জাতিক ডেস্ক
Sunday, 15 September, 2024
নাইজেরিয়ায় ট্যাংকারে বিস্ফোরণ, নিহত ৪৮
নিজস্ব প্রতিবেদক
Monday, 9 September, 2024
নাইজেরিয়ায় হামলা, নিহত ৮১
আন্তর্জাতিক ডেস্ক
Wednesday, 4 September, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up