Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা, পুলিশসহ নিহত ৪
Published : Monday, 19 February, 2024 at 1:14 PM, Update: 19.02.2024 1:22:26 PM

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা

যুক্তরাষ্ট্রের মিনেসোটার মিনিয়াপলিসের একটি বাড়িতে গোলাগুলির ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ ৪ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে তৃতীয় ব্যক্তি একজন দমকলকর্মী ও অপরজন সন্দেহভাজন হামলাকারী। তবে হামলাকারী পরিচয় জানায়নি কর্তৃপক্ষ।

স্থানীয় সময় রোববার ভোরে এই ঘটনা ঘটে। নিহত দুই পুলিশ সদস্যের বয়স ২৭ বছর এবং দমকলকর্মীর বয়স ৪০ বছর। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়, বাড়িটির ভেতরে সাত শিশুসহ একটি পরিবারকে আটক করে রেখেছিল সশস্ত্র এক ব্যক্তি। ওইসব শিশুদের বয়স ছিল ২ থেকে ১৫ বছর। বাড়িটিতে একাধিক বন্দুক এবং প্রচুর পরিমাণে গোলাবারুদও মজুদ করেছিল সে।

একটি জরুরী কল পেয়ে মিনেসোটার বার্নসভিলের দোতলা বাড়িটিতে সাহায্যের জন্য এগিয়ে যান পুলিশ কর্মকর্তারা। তখন বাড়িটির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে প্রথমে ওই ব্যক্তি গুলি চালায়। পরে পাল্টা গুলি করে পুলিশ কর্মকর্তারা। তখন এই হতাহতের ঘটনা ঘটে। এসময় সন্দেহভাজন ওই সশস্ত্র ব্যক্তিও নিহত হয়।

মিনেসোটা ব্যুরো অব ক্রিমিনাল অ্যাপ্রিহেনশন সুপার ইনটেনডেন্ট ড্রিউ ইভান্স বলেছেন, গুলি বিনিময়েল ঘটনা ঘটেছে। দিনটিকে ‘ভয়ানক’ হিসেবে বর্ণনা করে তিনি বলেছেন, ঘটনাটির বিশদ বিবরণ সংগ্রহ করা হচ্ছে।

প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তিনি জানিয়েছেন, নিহত ওই দমকলকর্মী একজন প্যারামেডিক হিসেবে কাজ করতেন। ঘটনাস্থলে এক আহত অফিসারকে জরুরী চিকিৎসা সহায়তা দেয়ার সময় গুলিবিদ্ধ হয়েছিলেন তিনি।

সন্দেহভাজন ওই ব্যক্তির কাছে বেশ কয়েকটি বন্দুক এবং প্রচুর পরিমাণে গোলাবারুদ ছিল। ওই ব্যক্তি বাড়িটির উপর ও নিচতলাসহ একাধিক অবস্থান থেকে পুলিশ অফিসারদের লক্ষ্য করে গুলি করেছিল। এসময় অন্তত এক কর্মকর্তা বাড়ির ভেতরেই গুলিবিদ্ধ হন।

তিনি বলেন, গুলি বিনিময়ের ঘটনা নিয়ে আমরা এখনও সঠিকভাবে কিছু বলতে পারছি না। তবে এটা নিশ্চিত বেশ কয়েকজন অফিসার অবশ্যই পাল্টা গুলি করেছে।

ইভান্স আরও বলেন, সোমবার সকাল ৮টার দিকে সন্দেহভাজন ব্যক্তিকে মৃত অবস্থায় পাওয়া গেছে। আটককৃতরা অক্ষত আছেন এবং তাদেরকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
১৭ হাজার কর্মী ছাঁটাই করবে বোয়িং
আন্তর্জাতিক ডেস্ক
Saturday, 12 October, 2024
ইরানের ওপর আবারও মার্কিন নিষেধাজ্ঞা
আন্তর্জাতিক ডেস্ক
Saturday, 12 October, 2024
লেবাননের সমাধান চায় যুক্তরাষ্ট্র
আন্তর্জাতিক ডেস্ক
Friday, 11 October, 2024
তাণ্ডব চালাচ্ছে বিপজ্জনক হ্যারিকেন মিল্টন
আর্ন্তজাতিক ডেস্ক
Thursday, 10 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up