Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
‘দেশ যেন রাজাকারদের আস্তানায় পরিণত না হয়’
Published : Saturday, 17 February, 2024 at 1:24 PM

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশকে আবারও স্বাধীনতাবিরোধীদের দেশে পরিণত করতে ও দেশকে পেছনের দিকে ঠেলে দিতে না পারে সে জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) জার্মানির মিউনিখে প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে প্রবাসীদের বৈধ চ্যানেলে টাকা পাঠানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নের পাশাপাশি খাদ্য ঘাটতি মিটিয়েছে। বেড়েছে মানুষের আয়। আজকের বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ। চাল, মাছ, সবজি, ডিম, মাংস উৎপাদনে এগিয়ে গেছে। আটা-ময়দার চাহিদা মেটাতেও শষ্য উৎপাদনে গুরুত্ব দেয়া হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমরা বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছি। অবশ্যই এই অগ্রগতি অব্যাহত থাকবে। দেশকে কেউ যেন পেছনের দিকে ঠেলে দিতে ও রাজাকারের আস্তানা হিসেবে পরিণত করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকুন।

তিনি বলেন, আগে যে সব অঞ্চলে মঙ্গা ছিল সেসব এলাকার মানুষ আর কষ্টে নেই। এছাড়া স্মার্ট বাংলাদেশের গঠনের লক্ষ্যে দক্ষ জনগোষ্ঠী তৈরি করা হচ্ছে বলেও জানান সরকার প্রধান। এজন্য দেয়া হচ্ছে প্রশিক্ষণ, ব্যবস্থা করা হচ্ছে স্টার্টআপ প্রোগ্রামের। কর্মসংস্থান ব্যাংকের মাধ্যমে সহজ ঋণের ব্যবস্থাও করা হয়েছে বলে জানান শেখ হাসিনা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, মানুষের পাশে থেকে তাদের আস্থা অর্জন করতে পেরেছে আওয়ামী লীগ। নিজেরা সংগঠিত হতে না পেরে বিএনপি জনগণ ও আওয়ামী লীগকে দোষ দিয়ে যাচ্ছে। জনগণের ভোটের অধিকার জনগণের হাতে ফিরিয়ে দিয়েছে আওয়ামী লীগ।

পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচন হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, তারা যেনতেনভাবে ক্ষমতায় যাওয়ার জন্য না, আদর্শ নিয়ে রাজনীতি করেছেন। এখন মানুষের আর্থিক সচ্ছলতা এসেছে। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনটাই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য। সূত্র : বাসস।  


দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 22 October, 2024
ফের সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা
নিজস্ব প্রতিবেদক
Saturday, 19 October, 2024
অস্ত্রোপচারের পর কাজে যোগ দিলেন ড. ইউনূস
নিজস্ব প্রতিবেদক
Friday, 18 October, 2024
ঢাবিতে আঁকা গ্রাফিতি হেঁটে দেখলেন ড. ইউনূস
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 16 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up