Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু করলো টিসিবি
Published : Thursday, 9 November, 2023 at 6:24 PM

টিসিবি

টিসিবি

মাসিক কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৯ নভেম্বর) থেকে ভর্তুকি মূল্যে নভেম্বর মাসের পণ্য বিক্রি শুরু করলো সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। একই সঙ্গে এক কোটি স্মার্ট ফ্যামিলি কার্ড বিতরণ কার্যক্রমও শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) ঢাকা দক্ষিণ সিটির ১২ নম্বর ওয়ার্ডে এর উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এসময় উপস্থিত ছিলেন দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল ইসলাম, ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মামুন রশিদ শুভ্র।

চলতি মাসে দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমে সয়াবিন তেল, মসুর ডাল ও চালের সঙ্গে বরাদ্দ সাপেক্ষে চিনি যুক্ত করা হয়েছে। এর আগের মাস অক্টোবরেও সব স্থানে চিনি পাননি ক্রেতারা।

এ দফায় উপকারভোগীরা সর্বোচ্চ এক কেজি চিনি কিনতে পারবেন। প্রতি কেজি চিনির জন্য তাদের ৭০ টাকা গুনতে হবে। তবে এটি সব জায়গায় পাওয়া যাবে না। প্রাপ্যতা সাপেক্ষে কয়েকটি স্থানে বিক্রি কার্যক্রমে চিনি বিক্রি করা হবে।

এছাড়া একজন ফ্যামিলি কার্ডধারী ৬০ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল ও ১০০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

ডিলারদের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে। সাধারণ নির্ধারিত ডিলারদের কাছ থেকে পণ্যগুলো সংগ্রহ করতে হবে ফ্যামিলি কার্ডধারীদের।

দেশসংবাদ/এমএইচ/এফএইচ


আপনার মতামত দিন
অবশেষ সোনার দাম কমলো
অর্থনৈতিক প্রতিবেদক
Saturday, 28 September, 2024
সর্বকালের সর্বোচ্চ দামে সোনা
অর্থনৈতিক প্রতিবেদক
Thursday, 26 September, 2024
জুলুম নয়, করদাতাদের স্বস্তি দেয়া হবে
নিজস্ব প্রতিবেদক
Saturday, 14 September, 2024
দেশের সবাইকে ট্যাক্স দেয়ার আহবান
অর্থনীতি ডেস্ক
Saturday, 14 September, 2024
ডলার সংকটের মূল কারণ অর্থ পাচার
নিজস্ব প্রতিবেদক
Thursday, 20 June, 2024
চলতি অর্থবছরের সম্পূরক বাজেট পাস
নিজস্ব প্রতিবেদক
Monday, 10 June, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up