Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
হঠাৎ চরফ্যাশন বেতুয়া ঘাটে জাহাজ চলাচল বন্ধ
Published : Saturday, 26 September, 2020 at 10:53 PM

জাহাজ

জাহাজ

ভোলা জেলার চরফ্যাশন বেতুয়া লঞ্চ ঘাটে এক সপ্তাহ যাবৎ তিন কোম্পানীর লঞ্চ আসা যাওয়া বন্ধ। অদৃশ্য কারনে লঞ্চ কর্তৃপক্ষ বেতুয়াঘাটে জাহাজ আসা যাওয়ায় গোপন সিদ্ধান্তে যাত্রী দূর্ভোগ চরমে। কর্তৃপক্ষ যদিও মেঘনায় আবহাওয়ার সিগনাল অজুহাতে সাপ্তাহ পার করলেও জানা গেছে এর নেপথ্যে অন্য ঘটনা।নাম প্রকাশ না করার শর্তে একজন স্টাফ জানান,বেতুয়াঘাটে রাজনৈতিক প্রভাব বিস্তার করে কিছু লোকযাত্রীদের ১০টাকা ঘাট টিকেট ও মালামালের অতিরিক্ত দাম নিয়ে  বাক বিতন্বার কারনে সাধারন মানুষ তাদের কাছে জিম্মি।

সম্প্রতি বেতুয়াঘাটে প্রতি জাহাজে কেবিন বরাদ্দ নিয়ে  আসলামপুর ইউপি আ'লীগের সভাপতি নুরে আলম মাস্টারের ভাগিনা ফয়সাল একটি জাহাজের আওলাদে রশি কেটে দেয়।সুবিচার না পেয়ে আমরা বেতুয়া ঘাটে লঞ্চ আসা-যাওয়া বন্ধ করি।

গত রবিবার  থেকে লঞ্চ ঘাটে ফিরছেনা কোন জাহাজ।আজ শনিবার পর্যন্ত ঢাকা থেকে আসা  তাসরিফ ও ফারহানের অসংখ্য যাত্রীকে ভোররাতে বোরহানুদ্দিনের  হাকিমউদ্দিন  ও দৌলতখানঘাটে জোরপুর্বক নামিয়ে দেয়া হয়। ঢাকা থেকে অনেক মালামাল নিয়ে বিপাকে পরেছেন। এমভি তাসরিফ, এমভি ফারহান ও এমভি কর্ণফুলীর  ছয়টি লঞ্চ ঢাকা -টু চরফ্যাশন (বেতুয়া) চলাচল করছে ১০ বছর যাবৎ।

যাত্রীদের অনুযোগ বিভিন্ন সময়ে কারণে  অকারণে ঘাট ইহারাদার ও সুবিধাভোগী  ক্ষমতাসীন রাজনৈতিক দলের নামধারী কিছু মস্তানদের অনৈতিক কাজের খেসারত লঞ্চের যাত্রীরা কেন দিবে। বেতুয়ায় জাহাজ আসা যাওয়া  বন্ধ হওয়ায় যাত্রী সাধারনদের মধ্যে প্রচণ্ড ক্ষোভ বিরাজ করছে।ভূক্তভোগী যাত্রীরা সেবা নিশ্চিত করতে উভয় কর্তৃপক্ষকে দ্রুত ফয়সালা করার দাবি জানান।

নৌযান পরিচালনায় নিয়োজিত কর্তৃপক্ষ বলেন, বিরুপ আবহাওয়ার কারণে মেঘনা পাড়ি দিয়ে জাহাজ ঢাক- বেতুয়া যাওয়া আসা   বিপজ্জনক। এ কারণে বেতুয়া আসছেনা জাহাজ। ঢাকা থেকে এমভি তাসরিফে আজ ভোররাতে যাত্রীদের মাইকে ঘোষনা দিয়ে নামিয়ে দেয়া হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী আমি নিজেই।ভোরে মেঘনা নদী দেখা গেল স্বাভাবিক গতিতে,নেই কোন উত্তাল স্রোত।অথচ মধ্যরাতে চাদপুর পাড়ি দিতে হয়েছে উত্তাল স্রোতের মধ্যে। 

ভোলা জেলা নাগরিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি হাজি  মোক্তার বলেন, জাহাজ ও বেতুয়াঘাট কর্তৃপক্ষ  দু'একদিনের ফয়সালার মাধ্যমে সমাধান না করলে যাত্রীদের নিয়ে কঠিন আন্দোলনে যেতে বাধ্য হবো।কারণ আমাদের মনে হচ্ছে তারা কোন এক কারণে ইচ্ছাকৃতভাবে বেতুয়া ঘাটে লঞ্চ ভিড়াচ্ছে না। 

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আপনার মতামত দিন
মাছ ধরার নিষেধাজ্ঞা শুরু আজ
চাঁদপুর প্রতিনিধি
Sunday, 13 October, 2024
ব্রাহ্মণবাড়িয়ায় দুই গ্রামবাসীর সংঘর্ষ ,আহত অর্ধশত
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
Tuesday, 24 September, 2024
বাবা-মার পাশে চিরনিদ্রায় শায়িত তোফাজ্জল
বরগুনা প্রতিনিধি
Friday, 20 September, 2024
বিটিএসের মোহে উধাও কিশোরী
শরীয়তপুর প্রতিনিধি
Monday, 9 September, 2024
রণক্ষেত্র বরিশাল, আহত শতাধিক
দেশসংবাদ ডেস্ক
Wednesday, 17 July, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up