Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
জেনারেল সারওয়ার্দীসহ ৪০ জনের ব্যাংক হিসাব তলব
Published : Wednesday, 23 September, 2020 at 12:42 PM

লে. জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দী

লে. জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দী

সাবেক সেনা কর্মকর্তা লে. জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দী এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামানসহ ৪০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব করা হয়েছে।

এ তালিকায় রয়েছে অপ্পো বাংলাদেশ কমিউনিকেশন ইকুইপমেন্ট কোম্পানিসহ কয়েকটি প্রতিষ্ঠানের নাম। সম্প্রতি সরকারের দুটি প্রতিষ্ঠান বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এবং জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে ব্যাংকগুলোয় পাঠানো চিঠিতে এ তথ্য তলব করা হয়। একইসঙ্গে আরও ১০ জনের ব্যাংক হিসাব স্থগিত করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, বিদেশে অর্থ পাচার, ঘুষ ও দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগের তদন্ত করছে সরকারের বিভিন্ন সংস্থা। এর অংশ হিসেবে ব্যাংক হিসাব তলব বা স্থগিত করা হচ্ছে। সম্প্রতি বিএফআইইউ থেকে পাঠানো চিঠিতে ৫ জনের হিসাব তলব করা হয়।

এরা হলেন : হাসান সারওয়ার্দী চৌধুরী, তাহমিনা জামান, মিস ওয়াফা ইসলাম, নেত্রকোনার রফিকুল মোর্শেদ ও জাহিদুল ইসলাম। এ ছাড়া বিএফআইইউ থেকে পাঠানো পৃথক আরও দুটি চিঠিতে ৯ জনের হিসাব স্থগিত করা হয়েছে। এরা হলেন : রাজধানীর সবুজবাগের মিজানুর রহমান ওরফে মিজান, সানিয়া ইসলাম ওরফে সুমা আক্তার, শাহ ওলিউল্লাহ, খাদিজা, জহির উদ্দিন, মমতাজ বেগম, নোয়াখালীর মো. নুর করিম, মিজানুর রহমান ও লক্ষ্মীপুরের শ্রীবাস চন্দ্র দে।

অপরদিকে পৃথক কয়েকটি চিঠিতে ৩২ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব করেছে এনবিআর। এরমধ্যে রয়েছে- হোপইক বাংলাদেশ, ম্যাস ট্রাভেলস অ্যান্ড টুরস, রশিদ অ্যাগ্রো ফুড প্রডাক্ট, সিলাট্রো লিমিটেড, ইসলাম খান জুট মিলস, ইউরোটেক ফুড অ্যান্ড বেভারেজ, মিতা ইঞ্জিনিয়ার্স লিমিটেড, মিমপেক্স অ্যাগ্রো কেমিক্যাল, মিনার্ভা অফসেট প্রিন্টিং প্রেস, মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট, অপ্পো বাংলাদেশ কমিউনিকেশন ইকুইপমেন্ট কোম্পানি লিমিটেড, এমডিএইচ কেমিক্যাল অ্যান্ড ফুড ইন্ডাস্ট্রি, মার্কেট এক্সপ্রেস লিমিটেড, মাহিন সাইকেল ইন্ডাস্ট্রিজ এবং এমঅ্যান্ডইউ ডিস্ট্রিবিউশন লিমিটেড।

আর যেসব ব্যক্তির হিসাব তলব করেছে এনবিআর এরমধ্যে রয়েছে- মো. কলিম উদ্দিন, মো. ইসলাম উদ্দিন, মোছা. রাবেয়া আক্তার, মো. জিয়াউল হক, মো. মেহেদী হাসান রবিন সরকার, মেরিনা জাহান জেবিন, আবদুল কাইয়ূম, কাফশাদ তাইউস নূর, সাদিকা ফারহিন, মো. কামরুজ্জামান, শামীম খন্দকার, আবদুর রউফ মিন্টু, সাজেদুল আলম খান, হসপিটেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মো. মইনুল ইসলাম, মো. ইউনূস মিয়া ও রাজিয়া কাদের।

দেশসংবাদ/জেআর/এফএইচ/mmh


আপনার মতামত দিন
বিদায়ী সুরের মাঝে প্রতিমা বিসর্জন আজ
দেশসংবাদ ডেস্ক
Sunday, 13 October, 2024
আজ শারদীয় দুর্গোৎসব
নিজস্ব প্রতিবেদক
Wednesday, 9 October, 2024
সার্টিফিকেট হারানো বিজ্ঞপ্তি
দেশ সংবাদ ডেস্ক
Wednesday, 18 September, 2024
মধু পূর্ণিমা আজ
ধর্ম ডেস্ক
Tuesday, 17 September, 2024
আজ শুভ জন্মাষ্টমী
ধর্ম ডেস্ক
Monday, 26 August, 2024
আজকের রাশিফল: ৬ জুলাই ২০২৪
দেশসংবাদ ডেস্ক
Saturday, 6 July, 2024
বছরের সবচেয়ে ছোট রাত আজ
দেশ সংবাদ ডেস্ক
Friday, 21 June, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up