Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
কলমাকান্দায় প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন
Published : Friday, 18 September, 2020 at 7:24 PM

কলমাকান্দায় প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

কলমাকান্দায় প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নেত্রকোনার কলমাকান্দা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন কোকিলের বিরুদ্ধে একই বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা সীমাহীন দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ করেছেন। শুক্রবার দুপুরে বিদ্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তারা এ অভিযোগ ও প্রতিকার দাবি করেন।

সাংবাদিক সম্মেলনে লিখিত পাঠ করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক এইচ এম ইলিয়াস। এ সময় বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ্বাসসহ ২৩ জন শিক্ষক-কর্মচারী উপস্থিত ছিলেন। অভিযোগে তারা বলেন, বিদ্যালয়টি ২০১৮ সালের এপ্রিল মাসে জাতীয়করণ হয়। পরবর্তীতে জনপ্রশাসন মন্ত্রণালয় শিক্ষক-কর্মচারীদের পদ সৃজনের তথ্য চেয়ে পত্র পাঠালেও ইলিয়াস হোসেন তার নিজের শিক্ষাগত যোগ্যতার ঘাটতি থাকায় তা গোপন করে রাখেন। এ কারণে অদ্যাবধি শিক্ষক-কর্মচারীদের পদ জাতীয়করণ হয়নি এবং তারা সরকারী বেতন-ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন।

এছাড়া তারা প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন শিক্ষাবর্ষে বিশেষ ক্লাসের নামে জেএসসি ও এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে বিনারশিদে ৩শ টাকা করে আদায়, বিধি বহির্ভূতভাবে অতিরিক্ত মোবাইল বিল উত্তোলন, অপ্রয়োজনীয়ভাবে ঘর মেরামতের নাম করে টাকা উত্তোলন, প্রশ্নপত্র কেনার নামে অতিরিক্ত টাকা উত্তোলন, তিন-চারগুন বেশি আপ্যাায়ন খরচ উত্তোলন, ভর্তি পরীক্ষার টাকা বিধি বহির্ভূতভাবে ব্যয়, বেআইনীভাবে গাছ কাটা এবং ব্যবস্থাপনা কমিটির অনুমোদন ছাড়া বিল-ভাউচার তৈরি, অসদাচরণসহ নানা অভিযোগ উত্থাপন করেন।

ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি চন্দন বিশ্বাস বলেন, প্রধান শিক্ষক ইলিয়াস হোসেনের নিয়োগ বৈধ নয়। বিদ্যালয়টি জাতীকরণের জন্য তিনি শিক্ষক কর্মচারীর কাছ থেকে কয়েকবার টাকা নিয়েছে। তার অবৈধ কর্মকাণ্ড থেকে বিদ্যালয়টি রক্ষার জন্য ইতিপূর্বে শিক্ষক, কর্মচারী এবং অভিভাবকরা মানববন্ধনও করেছেন।

কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন বলেন,আমি প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভবিষৎ চিন্তা করে সকল শিক্ষকদের নিয়ে ভালো শিক্ষাদানের চেষ্টা করেছে। শিক্ষার্থীরা ভালো ফলাফলও করেছে। বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করছি। বিদ্যালয়ের কিছু শিক্ষক অবৈধ সুবিধে আদায়ের জন্য আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করছে। আমাকে নানাভাবে হয়রানী করছে। আমার বিরুদ্ধে মানববন্ধন পর্যন্ত করেছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আপনার মতামত দিন
বন্যার পানি কমলেও বাড়ছে দুর্ভোগ
নেত্রকোনা প্রতিনিধি
Friday, 11 October, 2024
শেরপুরে বন্যা পরিস্থিতির উন্নতি
শেরপুর প্রতিনিধি
Monday, 7 October, 2024
শেরপুরে পানিবন্দি লাখো মানুষ, মৃত্যু ৭
শেরপুর প্রতিনিধি
Sunday, 6 October, 2024
পানিবন্দি দেড় লাখ মানুষ, বন্ধ রান্নাবান্না
ময়মনসিংহ প্রতিনিধি
Saturday, 5 October, 2024
নেত্রকোণায় যৌথ বাহিনীর অভিযানে পিস্তল উদ্ধার
নেত্রকোণা প্রতিনিধি
Saturday, 7 September, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up