Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
কানেকটিকাটে বাংলাদেশি প্রতিষ্ঠান উদ্বোধন করলেন মার্কিন সিনেটর
Published : Sunday, 30 August, 2020 at 6:20 PM

কানেকটিকাটে বাংলাদেশি প্রতিষ্ঠান উদ্বোধন করলেন মার্কিন সিনেটর

কানেকটিকাটে বাংলাদেশি প্রতিষ্ঠান উদ্বোধন করলেন মার্কিন সিনেটর

যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে প্রবাসী বাংলাদেশির ব্যবসা প্রতিষ্ঠান উদ্বোধন করলেন মার্কিন সিনেটর। স্থানীয় সময় শনিবার দুপুরে কানেকটিকাটের স্টেট সিনেটর রিচার্ড ব্লুমেন্থাল করোনা মহামারিতে বাংলাদেশি মালিকানাধীন 'রুট সেভেন ট্রাভেল প্লাজা' নামের ব্যবসা প্রতিষ্ঠান উদ্বোধন করে প্রবাসী ব্যবসায়ীদের উৎসাহিত করেন। যুক্তরাষ্ট্রে যখন প্রতিদিনেই হাজার হাজার মানুষ চাকুরি হারাচ্ছেন ঠিক তখনই নতুন ৬০টি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেন কানেকটিকাটের বাংলাদেশি ব্যবসায়ী মীর সাব্বির আহমেদ। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

বাংলাদেশির ব্যবসা প্রতিষ্ঠান উদ্বোধনকালে সিনেটর রিচার্ড ব্লুমেন্থাল বলেন, আমার সাথে স্টেটের আরও অনেক কর্মকর্তারাই উপস্থিত আছেন। বাংলাদেশি মালিকানাধীন এ ধরনের একটি ব্যবসা উদ্বোধন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আগামীতে প্রবাসীরা এ ধরনের ব্যবসার সম্প্রসারন বৃদ্ধি করে এ অঙ্গরাজ্যের অর্থনৈতিক উন্নয়নে সহায়তা করেবেন বলে তিনি আশা প্রকাশ করেন। কানেকটিকাটে বাংলাদেশিদের যে কোন সমস্যা দেখা দিলে তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলেও প্রবাসীদের জানান সিনেটর রিচার্ড ব্লুমেন্থাল।

এএনজি পেট্রোলিয়াম কর্পোরেশনের প্রেসিডেন্ট/সিইও মীর সাব্বির আহমেদ বলেন, রুট সেভেন ট্রাভেল প্লাজায় প্রায় ৬০ জন মানুষের নতুন কর্মসংস্থান হবে। এদের অধিকাংশই বাংলাদেশি। এ প্লাজায় থাকছে সানোকো'র ২৪টি নজেল পয়েন্ট। এর মধ্যে ১৬ টি গ্যাস ও ৮টি ডিজেল। আগামী অক্টোবরে টেসলা ইলেক্ট্রোনিক ৮ চার্জিং স্টেশন বসবে। প্রায় ৯ হাজার ৬শ স্কোয়ার ফুটের এ প্রতিষ্ঠানের সোনিক রেস্টুরেন্টে-এ কাজ করবেন ৪০ জন, সানোকো গ্যাস ষ্টেশনে ১০ জন এবং এএনজি পেট্রোলিয়াম কর্পোরেশনে ১০ জন।

কানেকটিকাটে বাংলাদেশি প্রতিষ্ঠান উদ্বোধন করলেন মার্কিন সিনেটর

কানেকটিকাটে বাংলাদেশি প্রতিষ্ঠান উদ্বোধন করলেন মার্কিন সিনেটর


সাব্বির উল্লেখ করেন, যুক্তরাষ্ট্রে করোনা মহামারিতে যখন প্রতিদিনেই হাজার হাজার মানুষ চাকুরি হারাচ্ছেন ঠিক তখনই নিজের ব্যবসা প্রতিষ্ঠানে নতুন ৬০টি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার এ বিষয়টি মুলধারার রাজনীতিবিদদের নজর কেড়েছে। ফলে তার আমন্ত্রণে মার্কিন সিনেটর (কানেকটিকাট) রিচার্ড ব্লুমেন্থাল প্রতিষ্ঠানের উদ্বোধন করতে সম্মত হয়েছেন।

আগামী বছর ড্যানবুরি, বৃস্টল ও টোরিংটন প্রত্যেকটি শহরেই প্রায় একই ধরনের আরও তিনটি স্টেট অব দ্য আর্ট ট্রাভেল প্লাজা চালু করা হবে। এএনজি পেট্রোলিয়াম কর্পোরেশনের আওতাধীন এসব ব্যবসা প্রতিষ্ঠানের জন্য ইতোমধ্যে জমি ক্রয় এবং নির্মাণ কাজ শুরু হয়েছে। এসব প্রতিষ্ঠানে ব্যাপক সংখ্যক কর্মসংস্থানের সুযোগ হবে বলে উল্লেখ করেন মীর সাব্বির।

মীর সাব্বির আহমেদ ও তার স্ত্রী নাজিয়া আহমেদ নিশি কানেকটিকাটের প্রথম বাংলাদেশি ব্যবসায়ী হিসেবে সোনিক রেস্টুরেন্ট ব্যবসার পরিচালনা করার জন্য ফ্র্যাঞ্চাইজের দায়িত্ব পেয়েছেন বলে জানান তিনি। মীর সাব্বির গত বছর কানেকটিকাটের নিউ মিলফোর্ডের ইকোনোমিক ডেভেলপমেন্টের কর্পোরেশনের পরিচালনা পরিষদের সদস্য নির্বাচিত হন।

কানেকটিকাটে বাংলাদেশি প্রতিষ্ঠান উদ্বোধন করলেন মার্কিন সিনেটর

কানেকটিকাটে বাংলাদেশি প্রতিষ্ঠান উদ্বোধন করলেন মার্কিন সিনেটর


উদ্বোধন অনুষ্ঠানে কানেকটিকাটের ষ্টেট রিপ্রেজেন্টেটিভ বিল বাকবি, নিউ মিলফোর্ড সিটি মেয়র পিট ব্যাস, কানেকটিকাটের প্রবাসী ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনীপেশার বাংলাদেশিসহ এবং বাংলাদেশ সোসাইটি অব কানেকটিকাট (বিএসসি)'র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রুট সেভেন ট্রাভেল প্লাজা'র আনুষ্ঠানিকভাবে উদ্বোধন অনুষ্ঠানে নিজস্ব প্রতিষ্ঠানের জিনিষ পত্রের পসরা নিয়ে বসেছিল বিভিন্ন ধরনের ভেন্ডার (বিক্রেতা)। এছাড়াও প্রতিষ্ঠানটির উদ্বোধন উপলক্ষ্যে বাংলাদেশ সোসাইটি অব কানেকটিকাট (বিএসসি)'র সকল কর্মকর্তারা উপস্থিত থেকে অনুষ্ঠানে আগত অতিথিসহ সাধারন মানুষদের মাঝে বিনামুল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।   

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আপনার মতামত দিন
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি নিহত
নিউ ইয়র্ক প্রতিনিধি
Thursday, 28 March, 2024
 নিউ ইয়র্কে সাংবাদিক ইলিয়াস গ্রেপ্তার
নিউইয়র্ক প্রতিনিধি
Monday, 19 February, 2024
নিউইয়র্কে শেখ হাসিনার জন্মদিন পালিত
বাংলা প্রেস, নিউ ইয়র্ক
Monday, 28 September, 2020
জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র আ.লীগের হট্টগোল
বাংলা প্রেস, নিউ ইয়র্ক
Saturday, 26 September, 2020
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up