Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ শেখ হাসিনাসহ ৪৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা জারি ■ ইসরায়েলি হামলায় গাজা আরো ১১৫ ফিলিস্তিনির মৃত্যু ■ দ্বিতীয় দফা লেবানন থেকে ফিরছেন ৬৫ বাংলাদেশি ■ হঠাৎ খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ■ প্রধান উপদেষ্টার মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ■ যে কারণে বাংলাদেশকে ৩৩ লাখ ডলার দেবে জাপান ■ বুধবার রাজধানীতে যেখানে যাবেন না
জাহাজডুবিতে এখনো উদ্ধার হয়নি নিখোঁজ ১৩ নাবিক
Published : Sunday, 16 August, 2020 at 11:55 AM, Update: 16.08.2020 2:27:23 PM

জাহাজডুবিতে এখনো উদ্ধার হয়নি নিখোঁজ ১৩ নাবিক

জাহাজডুবিতে এখনো উদ্ধার হয়নি নিখোঁজ ১৩ নাবিক

বঙ্গোপসাগরে ভাসানচরের অদূরে এক হাজার ৮০০ টন গম নিয়ে ডুবে গেছে ‘এমভি আখতার বানু’ নামের একটি জাহাজ। দুর্ঘটনার ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো খোঁজ মেলেনি জাহাজটির ১৩ জন নাবিকের। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ লাইটার শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ও নৌযান শ্রমিক ফেডারেশনের যুগ্ম-সম্পাদক মো. নবী আলম।

তিনি জানান, চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থানরত বড় জাহাজ থেকে আমদানি করা গম খালাস করে নারায়ণগঞ্জ যাচ্ছিল ‘এমভি আখতার বানু’। শনিবার (১৫ আগস্ট) বেলা ১১টার দিকে বৈরী আবহাওয়ায় উত্তাল সাগরে জাহাজটি ডুবে যায়। এরপর থেকে ওই জাহাজের ১৩ নাবিকের কোনো খোঁজ মেলেনি।

নবী আলম বলেন, দুর্ঘটনার পরপরই বিষয়টি আমরা কোস্টগার্ড পূর্বাঞ্চল ও হাতিয়া কোস্টগার্ডকে জানিয়েছিলাম। কিন্তু তারা উত্তাল সাগরে অভিযান চালায়নি। মালিকপক্ষও জাহাজ পাঠায়নি। সকালে আমরা তাদের কঠোর ভাষায় প্রতিবাদ জানিয়েছি।

লাইটার শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রহিম বলেন, জাহাজটির স্থানীয় এজেন্ট মাঝিরঘাটের শাহ আমানত শিপিং। পরিবহন করছিল আবুল খায়ের গ্রুপের গম। মালিকপক্ষকে বারবার বলেছি, নাবিকদের উদ্ধারে জাহাজ পাঠাতে। কিন্তু এখন পর্যন্ত কোনো ব্যবস্থা হয়নি।’

এ বিষয়ে শাহ আমানত শিপিংয়ের কর্মকর্তা পারভেজ বলেন, ‘নৌবাহিনী ও কোস্টগার্ডকে দুর্ঘটনার বিষয়ে জানানো হয়েছিল। এছাড়া স্থানীয়ভাবে ট্রলার দিয়ে খোঁজাখুঁজি করেও নাবিকদের পাওয়া যায়নি।

উল্লেখ্য, শনিবার সকালে সাগরের একই এলাকায় বিরূপ আবহাওয়ার মধ্যে অপরিশোধিত দুই হাজার টন চিনি নিয়ে চট্টগ্রাম থেকে নারায়ণগঞ্জে যাওয়া পথে উত্তাল সাগরে আরও একটি লাইটারেজ জাহাজ ডুবে যায়। তবে জাহাজের ১২ নাবিককে অক্ষত অবস্থায় উদ্ধার করা গেছে।

দেশসংবাদ/জেএন/এসআই


আপনার মতামত দিন
বগুড়ায় কারখানার আগুণে ক্ষতি ৪৬ কোটি টাকা
বগুড়া প্রতিনিধি
Tuesday, 22 October, 2024
৯ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৫৫৯৮
নিজস্ব প্রতিবেদক
Sunday, 20 October, 2024
সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪৯৮ প্রাণ
নিজস্ব প্রতিবেদক
Thursday, 17 October, 2024
মিরসরাইয়ে ট্রাকচাপায় শিশুসহ নিহত ৩
চট্টগ্রাম প্রতিনিধি
Tuesday, 15 October, 2024
ফরিদপুরে দুই বাসের সংঘর্ষ, নিহত ৫
ফরিদপুর প্রতিনিধি
Tuesday, 15 October, 2024
লক্ষ্মীপুরে সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৩, আহত ২০
লক্ষ্মীপুর প্রতিনিধি
Monday, 14 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up