Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
বিভিন্ন মহলের শোক
সাংবাদিক মিনহাজুল আলম মামুনের পিতৃবিয়োগ
Published : Friday, 14 August, 2020 at 11:18 AM, Update: 14.08.2020 11:21:54 AM

শায়খ আব্দুর রহিম

শায়খ আব্দুর রহিম

স্পেনে প্রথম প্রকাশিত বাংলা পত্রিকা, একুশে পত্রিকার নির্বাহী সম্পাদক, স্পেন বাংলা প্রেসক্লাবের উপদেষ্টা এবং বাংলাদেশ এসোসিয়েসন ইন স্পেনের সাবেক সাধারণ সম্পাদক লেখক, কলামিষ্ট মিনহাজুল আলম মামুন ও মাদ্রিদের বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আলম মাসুম এর পিতা, অবসরপ্রাপ্ত শিক্ষক, লেখক, কলামিষ্ট শায়খ আব্দুর রহিম গত মঙ্গল বার (১১ আগস্ট) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি……….. রাজেউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ১৪ কন্যা (এক মেয়ে আইনজীবী এবং ২ মেয়ে হাই স্কুলের শিক্ষক), আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দীর্ঘদিন তিনি বার্ধক্য জনিত কারনে সিলেটের মৌলভীবাজার জেলার বড়লেখা পৌরসভাস্থ বাড়িতে অসুস্থ ছিলেন।

বুধবার (১২আগস্ট) বাদ মাগরিব বড়লেখা উত্তর চৌমুনী জামে মসজিদ প্রাঙ্গনে মরহুমের নামাজে জানাজা শেষে পৌরসভার বারই গ্রামস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজায় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ সামাজিক দুরত্ব বজায় রেখে অংশ নেন।

বাংলাদেশ এসোসিয়েসন ইন স্পেনের এর সাবেক সাধারণ সম্পাদক লেখক, কলামিষ্ট মিনহাজুল আলম মামুন এর পিতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার ও দূতালয় প্রধান এম হারুণ আল রাশিদ। এক বিবৃতিতে তিনি অবসরপ্রাপ্ত শিক্ষক, লেখক, কলামিষ্ট শায়খ আব্দুর রহিম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

এদিকে বাংলাদেশ এসোসিয়েসন ইন স্পেনের এর সাবেক সাধারণ সম্পাদক লেখক, কলামিষ্ট মিনহাজুল আলম মামুনের পিতা অবসরপ্রাপ্ত শিক্ষক, লেখক, কলামিষ্ট শায়খ আব্দুর রহিম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ এসোসিয়েসন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সিনিয়র সহ-সভাপতি আল আমীন মিয়া এবং সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর। এক বিবৃতিতে তারা শায়খ আব্দুর রহিম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

অপরদিকে স্পেন বাংলা প্রেসক্লাবের উপদেষ্টা লেখক, কলামিষ্ট মিনহাজুল আলম মামুনের পিতা অবসরপ্রাপ্ত শিক্ষক, লেখক, কলামিষ্ট শায়খ আব্দুর রহিম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্পেনে গণমাধ্যমের প্রতিনিধিত্বশীল সংগঠন স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

এক যৌথ শোকবার্তায় স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ ও সাধারণ সম্পাদক আফাজ জনি গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এ ছাড়াও পৃথক পৃথক শোকবার্তায় শোক প্রকাশ করেছেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি বনি হায়দার মান্না, সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, কোষাধ্যক্ষ ফয়জুল হক রানা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শিপলু নিয়াজী, সাহিত্য সম্পাদক জামিলা করিম, মহিলা সম্পাদক তারিনা জামান খান কাকন, প্রচার সম্পাদক লায়েবুর রহমান, কার্যকরী সদস্য মিরন নাজমুল, তুতিউর রহমান, কবির আল মাহমুদ, সাইফুল আমিন, মোশতাক আলী, মো. ছালাহ উদ্দিন, সালেহ আহমদ সোহাগ, জান্নাতুল ফেরদৌস নিগার।

পৃথক পৃথক বিবৃতিতে তারা মরহুমের রুহের মাগফেরাত কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আপনার মতামত দিন
সিলেটের মিললো ৮ মিলিয়ন গ্যাসের সন্ধান
সিলেট প্রতিনিধি
Tuesday, 22 October, 2024
রিসোর্ট থেকে সাবেক অতিরিক্ত সচিবের মরদেহ উদ্ধার
মৌলভীবাজার প্রতিনিধি
Thursday, 10 October, 2024
সাবেক কৃষিমন্ত্রীর ভাই আটক
মৌলভীবাজার প্রতিনিধি
Monday, 30 September, 2024
সীমান্তে বিএসএফের গুলিতে কিশোরী নিহত
মৌলভীবাজার প্রতিনিধি
Tuesday, 3 September, 2024
 ৪৬ কেজি ইলিশ ভারতে পাচারের সময় জব্দ
নিজস্ব প্রতিনিধি
Saturday, 31 August, 2024
গণপিটুনিতে জায়েদ খান নিহত
মৌলভীবাজার প্রতিনিধি
Thursday, 29 August, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up