Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
পল্লবী থানায় বিস্ফোরণ, ৬ পুলিশ কর্মকর্তা বদলি
Published : Saturday, 8 August, 2020 at 11:41 PM, Update: 09.08.2020 11:17:36 AM

পল্লবী থানায় বিস্ফোরণ

পল্লবী থানায় বিস্ফোরণ

রাজধানীর পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনার ১০ দিনের মাথায় মিরপুর বিভাগের ডিসি, এডিসি, পল্লবী থানার ওসিসহ ৬ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তবে পুলিশের ভাষ্য, এটি তাদের নিয়মিত বদলি প্রক্রিয়ার অংশ।

শনিবার ঢাকা মহানগর পুলিশের কমিশনার (ডিএমপি) মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত পৃথক দুই অফিস আদেশে এসব কর্মকর্তাদের বদলি করা হয়।

বদলিকৃত কর্মকর্তারা হলেন- মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ, পল্লবী জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. মিজানুর রহমান, পল্লবী জোনের সহকারী পুলিশ কমিশনার মো. ফিরোজ কাউছার, পল্লবী থানার ওসি মো. নজরুল ইসলাম, পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আবদুল মাবুদ, পরিদর্শক (অপারেশন্স) মো. এমরানুল ইসলাম।

এদের মধ্যে ডিসি মোস্তাক আহমেদকে ডিএমপির উপ-পুলিশ কমিশনার (প্রটেকশন বিভাগ) ও অতিরিক্ত দায়িত্ব হিসেবে উপ-পুলিশ কমিশনার (সুপ্রিম কোর্ট অ্যান্ড স্পেশাল কোর্ট সিকিউরিটি) বদলি করা হয়েছে, এডিসি মো. মিজানুর রহমানকে ডিএমপির অপারেশন বিভাগে, এডিসি ফিরোজ কাউছারকে ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড স্পোর্টস বিভাগে বদলি করা হয়েছে।

এদিকে পল্লবী থানার ওসি নজরুল ইসলামকে ডিএমপির প্রসিকিউশন বিভাগে বদলি করা হয়েছে। পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আবদুল মাবুদকে লালবাগ গোয়েন্দা বিভাগে এবং পরিদর্শক (অপারেশন্স) মো. এমরানুল ইসলামকে ওয়ারী গোয়েন্দা বিভাগে বদলি করা হয়েছে।

উল্লেখ্য, ২৯ জুলাই ভোরে পল্লবী থানার ভিতরে বোমা বিস্ফোরণ ঘটে। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে ওইদিন ভোরে অস্ত্রসহ ওই তিনজনকে পল্লবী থানা এলাকার একটি কবরস্থান থেকে আটক করে পুলিশ। পরে পল্লবী থানায় নেয়ার পর তাদের কাছ থেকে জব্দ করা একটি ওজন মাপার যন্ত্রে লুকানো বোমায় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ধাক্কায় থানার দোতলার জানালার কাচ ভেঙে যায়।

ডিএমপির মিডিয়া বিভাগের উপ-কমিশনার ওয়ালিদ হোসেন সেদিন বলেন, মিরপুর থানা পুলিশ তিন আসামিকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। তাদের সঙ্গে অস্ত্র এবং ভারী একটি বস্তু ছিল। ভোরে ওই ভারী বস্তুটি হঠাৎ বিস্ফোরিত হলে ৪ জন পুলিশ সদস্যসহ ৫ জন আহত হন।

বিস্ফোরণে আহতরা হলেন, পল্লবী থানার পরিদর্শক (অপারেশনস) এমরানুল ইসলাম, এসআই সঞ্জীব, এএসআই অঙ্কুশ ও তাজ এবং রিয়াজ নামের একজন।

দেশসংবাদ/জেআর/এফএইচ/mmh


আপনার মতামত দিন
 বোট ক্লাবের সভাপতির পদ ছাড়লেন বেনজীর
নিজস্ব প্রতিবেদক
Sunday, 16 June, 2024
সারা দেশে ১৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন
নিজস্ব প্রতিবেদক
Thursday, 7 December, 2023
আগামী দ্বাদশ নির্বাচনে থাকবে সেনাবাহিনী
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 5 December, 2023
প্রার্থিতা ফিরে পেতে ইসিতে আপিল শুরু
নিজস্ব প্রতিবেদক
Tuesday, 5 December, 2023
শ্রমিকদের ন্যূনতম মজুরি অপরিবর্তিত
দেশসংবাদ ডেস্ক
Sunday, 26 November, 2023
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up