Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ ছাত্র হত্যায় জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি ■ পুলিশ গাড়িতে ওপর আন্দোলনকারীদের হামলা ■ নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু ■ বঙ্গভবনের সামনে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ ■ তিনদিনের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম ■ বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ■ প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
বোস্টনে গুলিতে আহত সিয়ামকে দেখতে মায়ের আকুতি
Published : Sunday, 26 July, 2020 at 6:12 PM, Update: 26.07.2020 7:40:48 PM

বোস্টনে গুলিতে আহত সিয়ামকে দেখতে মায়ের আকুতি

বোস্টনে গুলিতে আহত সিয়ামকে দেখতে মায়ের আকুতি

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে ডাকাতের গুলিতে গুরুতর আহত বাংলাদেশি কর্মচারি তানজিম সিয়ামকে একনজর দেখতে আকুল আকুতি জানিয়েছেন তার মা। মাথার ভেতরে  গুলি নিয়ে এখন পর্যন্ত কোমায় রয়েছেন তানজিম। তার অবস্থা সঙ্কটাপন্ন। বাংলাদেশি এ দোকানকর্মি বাঁচানোর আপ্রাণ চেষ্টা চলছে। ছেলে সিয়ামকে একনজর দেখার আকুতি জানিয়ে তার মা মনোয়ারা বেগম মনি যুক্তরাষ্ট্রে যাবার চেষ্টা চালাচ্ছেন কিন্তু এখনও কাগজপত্র যোগাড় করতে পারেননি তিনি।মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোষ্টনের সন্নিকটে রক্সবুরির একটি মুদি দোকানে গত ১৪ জুলাই ডাকাতির সময় গুলিবিদ্ধ হন তরুণ বাংলাদেশি কর্মচারি তানজিম সিয়াম (২৩) । ওইদিন রাত ৯ টার দিকে সশস্ত্র দুর্বৃত্তরা বাংলাদেশি মালিকানাধীন আবদুল মতিনের উক্ত মুদি দোকানে ঢুকে তানজিম সিয়াম (২০) নামের কর্মচারিকে অস্ত্রের মুখে জিম্মি করে বিভিন্ন ধরনের জিনিসপত্র ও অর্থ হাতিয়ে নেয়। দোকান থেকে বেরিয়ে যাবার সময় তারা তানজিম সিয়ামের মাথায় গুলি করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহত সিয়ামকে দ্রুত হাসপাতালে পাঠিয়ে দেন।

শিক্ষার্থী ভিসায় এ বছরই যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তানজিম সিয়াম। পড়াশোনা শুরুর আগে পরিবারকে সহায়তার উদ্দেশে চার মাস আগে বোস্টনের একটি দোকানে কাজ শুরু করেন তিনি। এম অ্যান্ড আর কনভেনিয়েন্স স্টোর নামে ওই দোকানে গত ১৪ জুলাই ডাকাতির সময় গুলিবিদ্ধ হন তিনি। তারপর থেকেই হাসপাতালে কোমায় রয়েছেন তিনি।

দোকানটির মালিক আবদুল মতিন স্থানীয় একটি গণমাধ্যমকে জানান, ‘নার্সরা তাকে জানিয়েছেন ডাক্তাররা দ্বিতীয়বার অস্ত্রোপচারের চেষ্টা করছেন তবে তার শরীর রক্ত ও ওষুধ নিতে না পারায় তা করা সম্ভব হচ্ছে না। ডাক্তাররা বলেছেন, সোমবার তারা আবারও চেষ্টা চালাবেন।’

আবদুল মতিন এবং বোস্টন কনভেনিয়েন্স স্টোর অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হুমায়ুন মোরশেদ বাংলাদেশে তানজিম সিয়ামের মায়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। মোরশেদ জানান, ‘তিনি তাকে সবমিলে যা বলেছেন তা হলো সন্তানকে শেষবার জড়িয়ে ধরতে চান।’ সিয়ামের চিকিৎসার জন্য একটি তহবিল যোগাড়ের চেষ্টা করছেন মোরশেদ এবং মতিন। এর মাধ্যমে এখন পর্যন্ত ৩৭ হাজার মার্কিন ডলার যোগাড় হয়েছে বলে জানান তারা।

আবদুল মতিন জানান, শিক্ষার্থী হিসেবে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে আসার পর পড়াশোনা শুরুর আগেই পরিবারকে সহায়তা করতে চেয়েছিলেন তানজিম সিয়াম। তিনি বলেন, ‘তার সঙ্গে আমার কোনও সংশ্লিষ্টতা নেই কিন্তু একজন বাংলাদেশি হিসেবে আমার কমিউনিটির একজনকে সহায়তা করা আমার দায়িত্ব। আর সেভাবেই আমার দোকানে কাজ শুরু করে।’

গত ১৪ জুলাইয়ের ওই ডাকাতির ঘটনার নিরাপত্তা ফুটেজ এখনও পুলিশ অবমুক্ত করেনি বলে জানান আবদুল মতিন। ডাকাতির আগে সিয়াম সন্দেহভাজনকে টাকা ও সিগারেট দিয়েছিলেন বলে জানা গেছে। তারপরও তাকে পেছনের কক্ষে টেনে নিয়ে গিয়ে গুলি করা হয়। স্থানীয় সংবাদমাধ্যমকে বোস্টন পুলিশ জানিয়েছে, বন্দুকধারীর বলা সব কথাই শুনেছিল সিয়াম কিন্তু তারপরও সেগুলো তাকে মাথায় গুলিবিদ্ধ হওয়া থেকে রক্ষা করতে পারেনি।

বোস্টনে গুলিতে আহত সিয়ামকে দেখতে মায়ের আকুতি

বোস্টনে গুলিতে আহত সিয়ামকে দেখতে মায়ের আকুতি


বোস্টন কনভেনিয়েন্স স্টোর অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হুমায়ুন মোরশেদ জানান, সিয়ামের মাকে যুক্তরাষ্ট্রে আনতে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহের জন্য বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতসহ অন্য কর্মকর্তাদের সঙ্গে যোগোযোগ স্থাপনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। মোরশেদ বলেন, শিক্ষা অর্জনের স্বপ্ন নিয়ে বাবা-মা এবং ভাইবোনদের ছেড়ে বোস্টনে একাই আসে সিয়াম। কিন্তু এখন তার স্বপ্ন আর কঠোর পরিশ্রম বরবাদ হয়ে যাচ্ছে।

উল্লেখ্য, এই মামলা নিয়ে এখন পর্যন্ত নতুন কোনও তথ্য প্রকাশ করেনি বোস্টন পুলিশ। বোষ্টনে বাংলাদেশি দোকানে দুর্বৃত্তের হামলায় এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন স্থানীয় বাংলাদেশি ব্যবসায়ীরা। ডাকাতির এ ঘটনায় জডিতদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানিয়েছেন তারা। আগামী মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে পৃথক দু'টি প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছে। দুপুর ১-৩টা বোষ্টনে পার্ক ষ্ট্রিটের কাছে বোষ্টন কমন-এ এবং ৩-৫টা বোষ্টন সিটি হল প্লাজার সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

দেশসংবাদ/প্রতিনিধি/ এফএইচ/বি


আপনার মতামত দিন
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি নিহত
নিউ ইয়র্ক প্রতিনিধি
Thursday, 28 March, 2024
 নিউ ইয়র্কে সাংবাদিক ইলিয়াস গ্রেপ্তার
নিউইয়র্ক প্রতিনিধি
Monday, 19 February, 2024
নিউইয়র্কে শেখ হাসিনার জন্মদিন পালিত
বাংলা প্রেস, নিউ ইয়র্ক
Monday, 28 September, 2020
জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র আ.লীগের হট্টগোল
বাংলা প্রেস, নিউ ইয়র্ক
Saturday, 26 September, 2020
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up