Desh Sangbad
Desh Sangbad
শিরোনাম: ■ জম্মু-কাশ্মিরে সেনাবাহিনীর গাড়িতে হামলা, নিহত ৪ ■ গণমাধ্যমকে হুমকি দিলে ব্যবস্থা নেবে সরকার ■ হঠাৎ লাইভে এসে যা বললেন নানক ■ সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না ■ ৬ মাস পরে ঢাকায় ফিটনেসবিহীন মোটরযান নিষিদ্ধ ■ ‘সরকারি চাকরি পাবেন না নিষিদ্ধ সংগঠনের কর্মীরা’ ■ নয়াদিল্লির লোধি গার্ডেন আছেন শেখ হাসিনা
৯ মাস পর কারামুক্ত ইমরানের স্ত্রী বুশরা বিবি
Published : Thursday, 24 October, 2024 at 7:22 PM

আদালতে পিটিআই নেতা ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি

আদালতে পিটিআই নেতা ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি

দীর্ঘ ৯ মাস পর জেল থেকে জামিনে মুক্তি পেয়েছেন কারারুদ্ধ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবি। এরই মধ্যে কারাগার থেকেও বের হয়েছেন তিনি। 

পাকিস্তানের ডনের প্রতিবেদনে বলা হয়েছে, তোশাখানা মামলায় বুধবার (২৩ অক্টোবর) বুশরা বিবির জামিন মঞ্জুর করা হয়। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) আদিয়ালা জেল থেকে তাকে মুক্তি দেয়া হয়। 

জাতীয় নির্বাচন সামনে রেখে তোশাখানা তথা অবৈধভাবে রাষ্ট্রীয় উপহার বিক্রির মামলায় চলতি বছরের জানুয়ারি মাসে ইসলামাবাদ অ্যাকাউন্টিবিলিটি কোর্ট ইমরান খান ও বুশরা বিবিকে ১৪ বছরের কারাদণ্ড দেন। এরপর ৩১ জানুয়ারি বুশরা বিবিকে আইনি হেফাজতে নেয়া হয়।
 
সেই থেকে সাবেক এই ফার্স্টলেডি রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দি ছিলেন। পিটিআই নেতা ইমরান খানও একই কারাগারে রয়েছেন। তোশাখানা বিষয়ক পৃথক এক মামলায় গত বছরের ৫ আগস্ট তাকে আটক করা হয়।

বুশরা বিবির বিরুদ্ধে আরও একটি দুর্নীতি মামলা রয়েছে। ওই মামলায় একজন আবাসন ব্যবসায়ীর কাছ থেকে জমি পেয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। জামিনে মুক্তির পর পিটিআই বুশরা বিবিকে শুভেচ্ছা জানিয়েছে।
 
এক এক্স পোস্টে দলটির পক্ষ বলা হয়েছে, স্বাগতম বুশরা বিবি! আপনি অত্যন্ত কঠিন সময় অতিক্রম করেছেন, বেআইনি কারাবাসে থাকা অবস্থায় আপনার বিরুদ্ধে অশ্লীল প্রচার এবং চরিত্র হননের চেষ্টা করা হয়েছে।
 
ইমরান খান এখনও কারাগারে বন্দি রয়েছে। তার বিরুদ্ধে এখনও একাধিক মামলা বিচারাধীন রয়েছে। এর মধ্যে সন্ত্রাসবিরোধী আইন লঙ্ঘনের মামলা অন্যতম। তবে ইমরান খান ও তার পরিবার এসব অভিযোগ নাকচ করে আসছেন।
 
কারাগারে যাওয়ার পর ক্রিকেট তারকা থেকে রাজনীতিক ৭২ বছর বয়সি ইমরান খানের জনপ্রিয়তা আরও বেড়েছে। এমনকি এই ‍মুহূর্তে পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় রাজনীতিক তিনি। ফেব্রুয়ারির জাতীয় নির্বাচনে তার দলের প্রার্থীরা সর্বাধিক আসন লাভ করে।
 
এরপরও সরকার গড়তে পারেনি পিটিআই। পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপল’স পার্টি (পিপিপি) জোট সরকার গঠন করে। যার প্রধানমন্ত্রী হন পিএমএল-এনের নেতা শাগবাজ শরিফ।

দেশ সংবাদ/এসএইচ


আপনার মতামত দিন
৯ মাস পর কারামুক্ত ইমরানের স্ত্রী বুশরা বিবি
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 24 October, 2024
পুনেতে ২১ বাংলাদেশি গ্রেপ্তার
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 24 October, 2024
ইমরান খানের মুক্তি চেয়ে বাইডেনের কাছে চিঠি
আন্তর্জাতিক ডেস্ক
Thursday, 24 October, 2024
বিনিয়োগে কড়াকড়ির ঘোষণা ভারতের
অর্থনীতি ডেস্ক
Wednesday, 23 October, 2024
কখন আঘাত হানবে ঘূর্ণিঝড় 'দানা'
আন্তর্জাতিক ডেস্ক
Wednesday, 23 October, 2024
নির্মাণাধীন ভবন ধসে ৩ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
Tuesday, 22 October, 2024
কাশ্মীরে সন্ত্রাসীদের হামলায় নিহত ৬
আর্ন্তজাতিক ডেস্ক
Monday, 21 October, 2024
বাস-টেম্পু সংঘর্ষে একই পরিবারের ১২ জন নিহত
আন্তর্জাতিক ডেস্ক
Sunday, 20 October, 2024
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
https://deshsangbad.com/ad/1699508455_1491666999_th.jpg
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
ঠিকানা
৮০২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ।
Developed & Maintenance by i2soft
যোগাযোগ
ফোন: +৮৮ ০২ ৪৮৩১১১০১-২
মোবাইল: +৮৮ ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল: [email protected]
up